• বাংলাদেশের ভারত সফর
  • " />

     

    ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না তামিমের

    ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না তামিমের    

    সাইফ উদ্দিন চোট পেয়ে টি-টোয়েন্টি দল থেকে ছিটকে গিয়েছিলেন আগেই। এবার তামিম ইকবালেরও সম্ভবত ভারত সিরিজে যাওয়া হচ্ছে না। শুরুতে শুধু দ্বিতীয় টেস্টে না খেলার কথা থাকলেও এখন পুরো সিরিজই মিস করতে পারেন তামিম ইকবাল। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকার জন্য ব্যাঙকক থাকবেন, ভারত সফরের পুরোটাই মিস করতে পারেন।

    দেশের মাটিতে সর্বশেষ ত্রিদেশীয় সিরিজ থেকে ছুটি নিয়েছিলেন তামিম। এরপর ফিরেছিলেন অনুশীলনে, ভারত সফরের জন্য নিজেকে প্রস্তুত করছিলেন। জাতীয় লিগের প্রথম ম্যাচেও খেলেছিলেন, পাঁজরের চোটের জন্য অবশ্য খেলতে পারেননি দ্বিতীয় ম্যাচে। চোট এখনও থাকলেও সেটি ছিটকে দেওয়ার মতো নয়। তবে তামিম খেলতে পারছেন না স্ত্রীর অসুস্থতাজনিত কারণে।

    নভেম্বরের শেষ সপ্তাহে তামিম-আয়েশা দম্পতির ঘরে আসার কথা দ্বিতীয় সন্তানের। সেই হিসেবে ইডেন গার্ডেনে দ্বিতীয় টেস্ট থেকে ছুটি চেয়ে রেখেছিলেন তামিম। সেটা মঞ্জুরও করেছিল বোর্ড। এখন এখন স্ত্রীর জটিলতা বেড়ে যাওয়ায় সামনের দুই তিন সপ্তাহ সময় দিতে হবে তাকে। এর মধ্যে স্ত্রীর অবস্থার দ্রুত উন্নতি না হলে ভারত সফরে দলের সঙ্গে থাকার সম্ভাবনা ক্ষীণ। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনও ইএসপিএনক্রিকইনফোকে জানিয়েছেন, তামিম ভারত সফরের শেষ টেস্ট থেকে ছুটি চাইলেও এখন সেটা এগিয়ে আনতে পারেন। এর মধ্যেই বিকল্প হিসেবে ইমরুল কায়েসকে ডেকে রাখা হয়েছে, দলের সঙ্গে অনুশীলনও শুরু করে দিয়েছেন ইমরুল।

    বিসিবির পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তামিম বা সাইফ উদ্দিনের বিকল্প হিসেবেও কাউকে ডাকা হয়নি।