• বাংলাদেশের ভারত সফর
  • " />

     

    প্রস্তুতি ম্যাচের সঙ্গে ভেট্টোরির জন্য ৯ জন ক্রিকেটারকে ডেকে পাঠাচ্ছে বিসিবি

    প্রস্তুতি ম্যাচের সঙ্গে ভেট্টোরির জন্য ৯ জন ক্রিকেটারকে ডেকে পাঠাচ্ছে বিসিবি    

    ভারত সফরের আগে দুটি প্রস্তুতি ম্যাচ ও ড্যানিয়েল ভেট্টোরির সঙ্গে কাজের সুযোগ করে দিতে জাতীয় ক্রিকেট লিগ থেকে ৯ জন ক্রিকেটারকে ডেকে পাঠাচ্ছে বিসিবি। ক্রিকেটারদের ধর্মঘটের কারণে পিছিয়ে যাওয়া জাতীয় লিগের তৃতীয় রাউন্ডের চারটি ম্যাচ শুরু হওয়ার কথা ছিল আজ, এর মাঝে বগুড়া ও রাজশাহীতে দ্বিতীয় স্তরের ম্যাচ দুটি শুরু হয়নি বৃষ্টির কারণে। বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন প্রথম ৮ জনের কথা বললেও শেষ পর্যন্ত ৯ জন আসছেন বলে জানা গেছে। 

    এ নয়জন ক্রিকেটার হলেন- সাব্বির রহমান (রাজশাহী), মোহাম্মদ মিঠুন (খুলনা), নাজমুল হোসেন শান্ত (রাজশাহী), এবাদত হোসেন (সিলেট), নাঈম হাসান (চট্টগ্রাম), ইয়াসির রাব্বি (চট্টগ্রাম), আবু হায়দার রনি (ঢাকা মেট্রো), রিশাদ হোসেন (রংপুর), মেহেদি হাসান মিরাজ (খুলনা)। এর মাঝে ৩ জন স্পিনার। জাতীয় লিগে এবার প্রথমবারের মতো খেলতে নামা রিশাদ হোসেন রংপুরের হয়ে এদিন নিয়েছেন ৫ উইকেট, দিনশেষে ৪৩ বলে ৩০ রানে অপরাজিত আছেন খুলনার হয়ে খেলা মিরাজ, নাঈমের চট্টগ্রামের ম্যাচ শুরু হতে পারেনি। 

    ২০২০ ওয়ার্ল্ড টি-টোয়েন্টি পর্যন্ত বছরে ১০০ দিন পর্যন্ত কাজ করার কথা আছে নতুন স্পিন বোলিং কোচ ভেট্টোরির। শুক্রবার এসেই দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন তিনি, ছিলেন শনিবারও। আগেরদিন অনুশীলনে না থাকা সাকিব আল হাসান এসেছিলেন আজ, ভেট্টোরি বেশ কিছুক্ষণ কথা বলছিলেন বাংলাদেশ অধিনায়কের সঙ্গে। তবে জাতীয় দলের প্রস্তুতি ক্যাম্পে এ মুহুর্তে সাকিব ছাড়া স্বীকৃত স্পিনার বলতে আছেন দুজন- বাঁহাতি স্পিনার আরাফাত সানি ও লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। ভেট্টোরি আলাদা করে নেটে থ্রোয়িং, ব্যাটসম্যানদের নিয়েও কাজ করেছেন এই দুদিনে। 

    আজ ‘প্রথমবারের মতো ভেট্টোরির সঙ্গে কথা বলার’ পর বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান জানিয়েছেন, ভারতের মতো শক্তিশালি দলের বিপক্ষে খেলতে যাওয়ার আগে স্পিনারদের কাজ করার সুযোগ করে দেওয়া হবে ভেট্টোরির সঙ্গে, “কাল-পরশু অনুশীলন ম্যাচ। ভেট্টোরির মতো কোচ এসেছে, কিন্তু, এই মুহুর্তে স্পিনাররা নাই। ভারতের মতো শক্তিশালী দলের সঙ্গে খেলতে যাচ্ছে, কিন্তু সে তাদের দেখার সুযোগ পাচ্ছে না।” 

    “আমাদের (মেহেদি হাসান) মিরাজ, তাইজুল (ইসলাম), রিশাদ (হোসেন), নাঈম (হাসান) ছাড়াও (মিনহাজুল আবেদিন) আফ্রিদি আছে। অনেক স্পিনার আছে, (নাজমুল ইসলাম) অপু আছে। স্পিনার বলতে যা বুঝি। ওরা নেই, তাহলে তো কোচের অপশন নেই। আরাফাত সানি, বিপ্লবকে দেখতে পাচ্ছে, তারা ঠিক আছে। যেহেতু টেস্টের জন্য স্পিনার লাগবে, ভেট্টোরি যদি দেখতে পারত, আমার মনে হয় ভাল হতো।” 

    ভেট্টোরিকে সঙ্গে নিয়ে নাজমুল এদিন গিয়েছিলেন মিরপুর শের-ই-বাংলার ইনডোর পরিদর্শনে। ক্রিকেটারদের আন্দোলনে অবকাঠামোগত উন্নয়নের একটি অংশ ছিল এই ইনডোরে এসি লাগানো। পাপন জানিয়েছেন, সেখানকার কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন তিনি। তাদের পরিকল্পনা শোনার পর 'কী করে' সেটা দেখার অপেক্ষা করবে বিসিবি।