• বাংলাদেশের ভারত সফর
  • " />

     

    টেস্টে নতুন অধিনায়ক মুমিনুল, টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহ

    টেস্টে নতুন অধিনায়ক মুমিনুল, টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহ    

    সাকিব আল হাসান থাকছেন না, সেটি নিশ্চিত হয়ে গেছে বিকেলেই। তার জায়গায় নতুন টেস্ট অধিনায়ক হয়েছেন মুমিনুল হক, তবে আপাতত শুধু ভারত সফরের জন্য এই দায়িত্ব পাচ্ছেন। অন্যদিকে টি-টোয়েন্টিতে নতুন অধিনায়ক হয়েছেন মাহমুদউল্লাহ। 

     

    টেস্ট দলে নতুন মুখ একজনই। বেশ কিছু দিন থেকে ধারাবাহিক পারফর্ম করে যাচ্ছিলেন সাইফ হাসান, ঘরোয়া লিগ থেকে এ দল ও এইচপিতেও। সেই পারফরম্যান্সের পুরস্কার পেয়ে ডাক পেয়েছেন, তার ডাক পাওয়াটা চমক বলা যাবে না সেই অর্থে। মোস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন আবার ফিরেছেন, সঙ্গে আছেন টি-টোয়েন্টি দলে থাকা পেসার আল আমিন হোসেন। আফগানিস্তানের বিপক্ষে টেস্ট দল থেকে সাকিব ছাড়াও বাদ গেছেন সৌম্য সরকার, তাসকিন আহমেদ। 

    টি-টোয়েন্টি দলেও তিনটি পরিবর্তন প্রত্যাশিত ছিল। সাইফ উদ্দিন আগেই ছিলেন না, পরে নাম সরিয়ে নিয়েছেন তামিমও। সাকিব না থাকায় নতুন করে ডাক পেয়েছেন আবু হায়দার রনি, তাইজুল ইসলাম ও মোহাম্মদ মিঠুন।

    এদিকে মুমিনুল হককে টেস্ট দলের অধিনায়ক করার ব্যাপারে ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেছেন, ভবিষ্যতের কথা ভেবেই এই সিদ্ধান্ত, "মুমিনুলের যে খ্যাতি, সেটা ভাল। আর আমাদের ভবিষ্যতের দিকেও দেখতে হবে, কারা বেশি খেলবে। এবং সাম্প্রতিক সময়ে ভারত ও শ্রীলঙ্কায় তার যা পারফরম্যান্স, তা খুবই ভাল। সে বিবেচনা করেই, তাকে অধিনায়ক বানিয়েছি আমরা।"