• লা লিগা
  • " />

     

    মেসির আর্জেন্টিনার হয়ে খেলা নিয়ে চিন্তিত নন ভালভার্দে

    কোপা আমেরিকায় পাওয়া নিষেধাজ্ঞার কারণে গত জুলাইয়ের পর থেকে আর্জেন্টিনার জার্সি গায়ে দেখা যায়নি অধিনায়ক লিওনেল মেসিকে। কনমিবলের দেওয়া নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় এই মাসে জাতীয় দলের হয়ে মাঠে নামবেন মেসি। তবে সাম্প্রতিক সময়ে বেশ কয়েকবার ইনজুরিতে ভোগা মেসি বার্সেলোনার পাশাপাশি আর্জেন্টিনার হয়ে খেললে কোনো সমস্যা হবে না তো? লেভান্তের বিপক্ষে ম্যাচের আগে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে বার্সা কোচ এরনেস্তো ভালভার্দে বলছেন, মেসির আর্জেন্টিনার হয়ে খেলা নিয়ে মাথাব্যথা নেই তাদের। 


    আরও পড়ুনঃ ব্রাজিলের বিপক্ষেই আকাশী-নীল জার্সিতে ফিরছেন মেসি


    ইনজুরির কারণে এই মৌসুমের শুরুতে চারটি ম্যাচ মিস করেছিলেন মেসি। ইনজুরি কাটিয়ে ফেরার পর আবারও চোট পান তিনি। সব মিলিয়ে দেড় মাসের বেশি সময় মাঠের বাইরে থাকতে হয়েছে তাকে। সুস্থ হয়ে কিছুদিন আগেই মাঠে ফিরেছেন মেসি।

    তবে মেসির সামনে আছে ব্যস্ত সূচি। ক্লাবের পাশাপাশি জাতীয় দলের হয়েও প্রীতি ম্যাচ খেলবেন তিনি। ব্রাজিল ও উরুগুয়ের বিপক্ষে ১৫ ও ১৮ নভেম্বর দুটি ম্যাচ খেলবে আর্জেন্টিনা, সেই স্কোয়াডে আছেন মেসি। প্রীতি ম্যাচ খেলার জন্য সৌদি আরব ও ইসরায়েলে যেতে হবে তাদের। 

    ইনজুরির শঙ্কা থাকলেও মেসির আর্জেন্টিনার হয়ে খেলা নিয়ে কোনো আপত্তি নেই ভালভার্দের, ‘আমরা জানি সে ফিট থাকলে জাতীয় দলে খেলবে। নিষেধাজ্ঞার কারণে এই কয়েক মাস সে আর্জেন্টিনার হয়ে খেলতে পারেনি। কিন্তু এখন তো নিষেধাজ্ঞা উঠে গেছে, তার দলে ফেরাটাই স্বাভাবিক। এটা আমরা ও সে মেনে নিয়েছে। এটা আসলে আমাদের জন্য কোনো সমস্যা না।'