• প্রীতি ম্যাচ
  • " />

     

    ব্রাজিলের বিপক্ষেই আকাশী-নীল জার্সিতে ফিরছেন মেসি

    সেই কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের পর তিন মাসের নিষেধাজ্ঞা পেয়েছিলেন। এই তিন মাসে আর মাঠে নামতে পারেননি। অবশেষে আকাশী-নীল জার্সি গায়ে আবারও ফিরছেন লিওনেল মেসি, এই মাসে ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়েই কাটছে তার নিষেধাজ্ঞা।

    কোপার সেই ম্যাচের পর কর্তৃপক্ষকে ‘দুর্নীতিগ্রস্ত’ বলে তিন মাসের নিষেধাজ্ঞা পেয়েছিলেন মেসি। এরপর চারটি ম্যাচ মেসিকে দেখতে হয়েছে বাইরে থেকে। এই তিন মাসে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি ধীরে ধীরে গুছিয়ে আনছেন দল। ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচের আগে বড় সুসংবাদ পেয়েছেন, মেসিকেও পাচ্ছেন। নিষেধাজ্ঞা উঠে যোয়ার সাথে সাথেই মেসিকে ডেকেছেন স্কালোনি। ১৫ নভেম্বর সৌদি আরবে এই ম্যাচের পর ১৮ নভেম্বর ইসরায়েলে উরুগুয়ের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সেই ম্যাচের দলেও আছেন মেসি। এই দুই ম্যাচের জন্য ডাক পেয়েছেন সার্জিও আগুয়েরোও।

    গোলরক্ষক 
    আগুস্তিন মারচেসিন (পোর্তো), হুয়ান মুসো(উদিনেসে), এমিলিয়ানো মার্টিনেজ (আর্সেনাল), এস্তেবান আন্দ্রাদা (বোকা জুনিয়র্স) 

    ডিফেন্ডার 
    হুয়ান ফয়েথ (টটেনহাম), রেনজো সারাভিয়া (পোর্তো), নিকোলাস ওটামেন্ডি (ম্যান সিটি), জার্মান পাজ্জেলা (ফিওরেন্টিনা), ওয়াল্টার কানেমান (গ্রেমিও) , নিকোলাস তালিয়াফিকো (আয়াক্স), নেহুয়েন পেরেজ (ফামালিকো)

    মিডফিল্ডার

    জিওভান্নি লো সেলসো (টটেনহাম), লিয়ান্দ্রো পারেদেস (পিএসজি), নিকোলাস ডমিনগুয়েজ (ভেলেজ সার্সফিল্ড), রদ্রিগো দে পল (উদিনেসে), মার্কোস আকুনিয়া (স্পোর্টিং লিসবন), লুকাস ওকাম্পোস (সেভিয়া), গুইদো রদ্রিগেজ (ক্লা আমেরিকা) 

    ফরোয়ার্ড

    লিওনেল মেসি (বার্সেলোনা), সার্জিও আগুয়েরো (ম্যান সিটি), নিকোলাস গনজালেজ (স্টুটগার্ট), লুকাস আলারিও (লেভারকুসেন), লাউতারো মার্টিনেজ (ইন্টার মিলান), পাউলো দিবালা (জুভেন্টাস)