• প্রীতি ম্যাচ
  • " />

     

    মেসির রেকর্ডভাঙা গোলের দিন অস্ট্রেলিয়াকে হারাল আর্জেন্টিনা

    মেসির রেকর্ডভাঙা গোলের দিন অস্ট্রেলিয়াকে হারাল আর্জেন্টিনা    

    বিশ্বকাপ জিতেছেন, ক্যারিয়ারে জেতা হয়ে গেছে সবকিছু। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে নেমে ঠিকই নতুন একটা রেকর্ড গড়লেন লিওনেল মেসি। তার ক্যারিয়ারের দ্রুততম গোলটা পেলেন ৩৫ বছর বয়সে এসে। মেসির পর জার্মান পেজ্জেলার গোলে আর্জেন্টিনা জিতেছে সহজেই। 

    ম্যাচ শুরু হতে না হতেই এগিয়ে যায় আর্জেন্টিনা। অস্ট্রেলিয়া বক্সের কাছে এনজো ফার্নান্দেজের কাছ থেকে বল পান মেসি। বাঁ পায়ের বুলেট শট জড়িয়ে যায় জালে, মেসির সেই ট্রেডমার্ক গোল। ম্যাচ তখন ১ মিনিট ১৯ সেকেন্ড। ক্যারিয়ারে এত দ্রুত গোল কখনো করেননি, এর আগে ২ মিনিট ৬ সেকেন্ডে গোল করেছিলেন ২০১৮ সালে বার্সেলোনার হয়ে চেলসির বিপক্ষে। 

    মেসির গোলের পর প্রথমার্ধে আরও সুযোগ পায় আর্জেন্টিনা। দুবার ঠিকঠাক শট নিতে না পারায় গোল পাননি অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার। মেসি নিজেও প্রথমার্ধে অস্ট্রেলিয়া গোলকিপারকে একবার একা পেয়ে গিয়েছিলেন। কিন্তু তার ডান পায়ের চিপ চলে যায় বক্সের ওপর দিয়ে। এই অর্ধে অস্টড়েলিয়াও সুযোগ পেয়েছিল। কিন্তু সেটা ঠেকিয়ে দেন এমি মার্টিনেজ। তার সেভটা আবার পোস্টে লেগে সৌভাগ্যক্রমে তার কাছেই ফিরে আসে।

    দ্বিতীয়ার্ধেও মেসি আরেকটা সুযোগ পেয়েছিলেন। কিন্তু তার হেড চলে যায় গোলরক্ষকের কাছে। শেষ পর্যন্ত ৬৮ মিনিটে রদ্রিগো দি পলের নিখুঁত ক্রস থেকে আনমার্কড জার্মান পেজ্জেলা হেড করে বল জালে জড়িয়ে দেন। তার আগে আলভারেজের দারুণ একটা শট ঠেকিয়ে দেন গোলরক্ষক। শেষ পর্যন্ত আর কোনো গোল পায়নি কেউ।