• বাংলাদেশের বিশ্বকাপ বাছাইপর্ব
  • " />

     

    ওমানের বিপক্ষে ডের দলে জুয়েল রানার জায়গায় রকিব হোসেন

    ওমানের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইয়ের দ্বিতীয়পর্বের ম্যাচের জন্য ২৩ সদস্যের দল বাছাই করেছেন বাংলাদেশ কোচ জেমি ডে। সবশেষ ভারতের বিপক্ষে ম্যাচের দল থেকে পরিবর্তন আছে একটি। জুয়েল রানা বাদ পড়েছেন দল থেকে, তার জায়গায় নেওয়া হয়েছে রাকিব হোসেনকে।

    গ্রুপ 'ই'-তে নিজেদের চতুর্থ ম্যাচে ১৪ নভেম্বরের  ওমানের বিপক্ষে  খেলবে বাংলাদেশ। ওমানের আল সিব-স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচটি। তিন ম্যাচে দুই জয় ও এক হার নিয়ে গ্রুপে কাতারের পর দ্বিতীয় স্থানে রয়েছে ওমান। ফিফা র‍্যাংকিংয়েও বাংলাদেশের চেয়ে ১০০ ধাপ এগিয়ে তারা। 

    ওমানের বিপক্ষে ম্যাচ খেলতে আগামীকাল ৩ নভেম্বর রাতে দেশত্যাগ করবে বাংলাদেশ। কোচ জেমি ডে ও জামাল ভুঁইয়া অবশ্য বাংলাদেশ থেকে রওয়ানা হচ্ছেন না। ৪ তারিখ ওমানেই দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে তাদের।  স্কোয়াডে থাকা ডিফেন্ডার ইয়াসিন আরাফাত অনুর্ধ্ব-১৯ দলের দায়িত্ব শেষ করে ম্যাচের তিনদিন আগে যোগ দেবেন দলের সঙ্গে। 

    ওমানের বিপক্ষে মাঠে নামার আগে ওমানের একটি স্থানীয় ক্লাবের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলাদেশের। তবে দলের নাম, ভেন্যু বা দিন-তারিখ এখনও নির্ধারণ হয়নি। বাংলাদেশ দল ওমানে যাচ্ছে ভারতের বিপক্ষে শেষ ম্যাচে ড্রয়ের আত্মবিশ্বাস নিয়ে। তিন ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে গ্রুপে বাংলাদেশের অবস্থান সবার শেষে। প্রথম ম্যাচে আফগানিস্তানের মাঠে ১-০ ব্যবধানে হারের পর ঘরের মাঠে কাতারের বিপক্ষে বাংলাদেশ হেরেছিল ২-০ ব্যবধানে। ওমানের বিপক্ষে এটি হবে বাংলাদেশের তৃতীয় অ্যাওয়ে ম্যাচ। এর পর গ্রুপে আর একটি অ্যাওয়ে ম্যাচ বাকি থাকবে বাংলাদেশের, কাতারের বিপক্ষে।   
      


    বাংলাদেশ স্কোয়াড


    গোলরক্ষক
    আশরাফুল ইসলাম রানা (শেখ রাসেল), শহীদুল আলম সোহেল (আবাহনী), আনিসুর রহমান (বসুন্ধরা কিংস)
    ডিফেন্ডার
    টুটুল হোসেন বাদশা (আবাহনী), বিশ্বনাথ ঘোষ (শেখ রাসেল), ইয়াসিন খান (শেখ জামাল), রহমত মিয়া (সাইফ স্পোর্টিং), রিয়াদুল হাসান (সাইফ স্পোর্টিং), ইয়াসিন আরাফাত (সাইফ স্পোর্টিং), রায়হান হাসান (আবাহনী)
    মিডফিল্ড
    সোহেল রানা (আবাহনী), জামাল ভূঁইয়া (সাইফ স্পোর্টিং), রবিউল হাসান (আরামবাগ), মামুনুল ইসলাম (আবাহনী), মোহাম্মদ ইব্রাহিম (বসুন্ধরা কিংস), বিপলু আহমেদ (শেখ রাসেল), সাদ উদ্দিন (আবাহনী) 
    ফরোয়ার্ড
    নাবিব নেওয়াজ জীবন (আবাহনী), মাহবুবুর রহমান সুফিল (বসুন্ধরা কিংস), মতিন মিয়া (বসুন্ধরা কিংস), আরিফুর রহমান (আরামবাগ), তৌহিদুল আলম সবুজ (বসুন্ধরা কিংস), রকিব হোসেন (রহমতগঞ্জ)