• বাংলাদেশের ভারত সফর
  • " />

     

    রাজকোটে বাংলাদেশ-ভারত ম্যাচকে চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড়

    দিল্লীর বায়ুদূষণের পর এবার ভারত-বাংলাদেশ সিরিজ বাধার সম্মুখীন হতে পারে ঘূর্ণিঝড়ের কবলে পড়ে। বর্তমানে আরব সাগরের উত্তর মধ্যদিকে থাকা ঘূর্নিঝড় ‘মাহা’ পশ্চিমে যাওয়ার আগে আঘাত হানতে পারে ভারতের গুজরাট ও মহারাষ্ট্র প্রদেশে। ভারতের সঙ্গে বাংলাদেশের দ্বিতীয় টি-টোয়েন্টি গুজরাটের রাজকোটে, ৭ নভেম্বর। 

    ভারতের বায়ুবিজ্ঞান অধিদপ্তর আইএমডি বলছে, এই ঘূর্ণিঝড়ের কারণে গুজরাট ও মহারাষ্ট্রে প্রবল বৃষ্টিপাতের শঙ্কা রয়েছে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত সময়ের মাঝে আঘাত হানতে পারে এ ঘূর্ণিঝড়। অবশ্য ভারতে আঘাত হানার আগে শক্তিমত্তা কমে যাওয়ার সম্ভাবনা আছে ‘মাহা’র, বাতাসের গতিবেগ নেমে আসতে পারে ঘন্টায় ১১০ কিলোমিটারে। 

    গুজরাটের জুনাগর, গির সোমনাথ, আমরেলি, ভবনগর, সুরাট, ভারুখ, আনন্দ, আহমেদাবাদ, বোটাড়, পরবান্দার ও ভাদোদারার সঙ্গে মাহার কারণে প্রবল বৃষ্টিপাত হতে পারে রাজকোটেও। 

    রাজকোটের কান্ধেরিতে সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে হওয়ার কথা আছে ভারত-বাংলাদেশের দ্বিতীয় টি-টোয়েন্টি। পিটিআইকে আইএমডির পক্ষ থেকে বলে হয়েছে, এ অঞ্চলেও প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, “এই ঝড়ের কারণে দক্ষিণ গুজরাটের সঙ্গে সৌরাষ্ট্রতে প্রবল বৃষ্টিপাত হবে ৬-৭ নভেম্বর। এটি ওমানের দিকে সরে যাচ্ছে, তবে সোমবার গুজরাটের দিকে দিক পরিবর্তন করে ধেয়ে আসতে পারে।” 

    এ সফরে তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। দিল্লীতে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে ভারতকে হারিয়েছে তারা, ৭ উইকেটের ব্যবধানে।