• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    বরখাস্ত হলেন উনাই এমেরি

    বরখাস্ত হলেন উনাই এমেরি    

    আর্সেনালের কোচের পদ থেকে সরে যেতে হচ্ছে উনাই এমেরিকে। এক আনুষ্ঠানিক বিবৃতিতে আর্সেনাল নিশ্চিত করেছে, পারফরম্যান্সের মান প্রত্যাশা অনুযায়ী না হওয়ায় বরখাস্ত করা হয়েছে এই স্প্যানিশ কোচকে। দায়িত্ব নেওয়ার দেড় বছরের মাথায় চাকরি হারাতে হল তাকে। আপাতত ক্লাবের অন্তবর্তীকালীন হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন 'গানার' কিংবদন্তী এবং এমেরির সহকারী ফ্রেডি লিউনবার্গ। 

    আর্সেন ওয়েঙ্গার চলে যাওয়ার পর ক্লাবের ম্যানেজার হয়েছিলেন এমেরি। এই মৌসুমটা ভালো যাচ্ছিল না আর্সেনালের, প্রিমিয়ার লিগে পয়েন্ট তালিকার আট নম্বরে আছে তারা। বার্নলি, শেফিল্ড ইউনাইটেড, উলভসের মত ক্লাবগুলো আছে আর্সেনালের ওপরে। নিজেদের শেষ ৭ ম্যাচে জয়হীন আছে আর্সেনাল, ১৯৯২-এর পর কোনো মৌসুমের শুরুটা এত হতাশার হয়নি তাদের। ২৮ নভেম্বর ইউরোপা লিগে ফ্রাঙ্কফুর্টের কাছে হারের পরেই বেজেছে এমেরির বিদায়ঘণ্টা।

    স্প্যানিশ ম্যানেজারের জায়গায় আপাতত আর্সেনালের দায়িত্বে আসা লিউনবার্গ ২০০২ এবং ২০০৪ সালে আর্সেনালের লিগ জেতা স্কোয়াডের অন্যতম সদস্য ছিলেন। ২০১৭ সালে উলভসবার্গের ম্যানেজার আন্দ্রেয়াস ইয়ঙ্কারের সহকারী ছিলেন তিনি। এখনই আর্সেনালের পরবর্তী ম্যানেজার কে হচ্ছেন, তা নিয়ে গুঞ্জন শুরু হয়ে গেছে। গার্ডিয়ান জানিয়েছে, এমেরির জায়গায় আসতে পারেন নাপলি ম্যানেজার কার্লো আনচেলত্তি। উলভস ম্যানেজার নুনোর নামও শোনা যাচ্ছে। সাবেক জুভেন্টাস ম্যানেজার মাসিমিলিয়ানো আলেগ্রিও আছেন 'গানার'দের হটসিটে বসার দৌঁড়ে।