• ফ্রেঞ্চ লিগ ওয়ান
  • " />

     

    এমবাপ্পে-নেইমারের গোলে নন্তেকে হারাল পিএসজি

    এমবাপ্পে-নেইমারের গোলে নন্তেকে হারাল পিএসজি    

    মৌসুমে প্রথমবারের মতো একসঙ্গে খেলতে নেমে কিলিয়ান এমবাপ্পে ও নেইমার- দুইজনই গোল করেছেন পিএসজির হয়ে। গত মাসে ইনজুরি থেকে ফেরার পর নেইমার পেয়েছেন নিজের প্রথম গোল। নন্তেকে হারিয়ে শীর্ষস্থানে ৪ পয়েন্টে এগিয়ে আছে পিএসজি।

    সপ্তাহের শুরুতে বৃষ্টির কারণে মোনাকোর সঙ্গে পিএসজির ম্যাচটি বাতিল হয়েছিল। গত সপ্তাহে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলার পর তাই লম্বা সময় বিশ্রাম পেয়েছিলেন পিএসজির খেলোয়াড়রা। এই সুযোগতে এমবাপ্পে আর নেইমাররের সঙ্গে আনহেল ডি মারিয়াকে নিয়ে আক্রমণভাগ সাজিয়েছিলেন থমাস তুখল।



    ঘরের মাঠে শুরুর আধ ঘন্টায় ভালো কিছু সুযোগ পেয়েও কাজে লাগানো হয়নি এমবাপ্পের। দুইবারই ভালো জায়গা থেকে তিনি বল মেরেছেন ওপর দিয়ে। প্রথমার্ধ শেষের কিছুক্ষণ আগে ডি মারিয়ার কর্নার থেকে নেইমার অবশ্য এগিয়ে দিয়েছিলেন পিএসজিকে।  তবে গোলের বিল্ড আপে ফাউলের জন্য ভিএআর পরে বাতিল করে সেই গোল। পিএসজিকে তাই এগিয়ে যেতে অপেক্ষা করতে হয়েছে ৫২ মিনিটে পর্যন্ত।

    বিরতির পর থেকে নন্তের ওপর দিয়ে একের পর আক্রমণের ঝড় বয়ে গিয়েছে। গোল হওয়াটাই সময়ের ব্যাপারই ছিল। বাম দিকে নেইমার ডি মারিয়ার দারুণ সমন্বের পর বক্সের ভেতর থেকে চোখ ধাঁধানো এক ব্যাকহিলে গোল করে পিএসজিকে লিড এনে দেন এমবাপ্পে।

    নেইমার গোল পাওয়ার আগেই মাউরো ইকার্দির বদলি হয়ে মাঠ ছেড়েছিলেন এমবাপ্পে। সেই ইকার্দিকেই নন্তে গোলরক্ষক বক্সের ভেতর ফাউল করলে ৮৬ মিনিটে পেনাল্টি পেয়ে যায় পিএসজি। ঠান্ডা মাথায় পেনাল্টি থেকে লিগে এই মৌসুমে নিজের পঞ্চম গোলটি পেয়ে যান নেইমার। তাতে জয় নিশ্চিত হয়ে যায় পিএসজিরও। গোলের পরপরই এডিনসন কাভানির বদলি হয়ে মাঠ ছেড়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।