• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    পয়েন্ট টেবিলের তলানীর দলের কাছেও হারল ইউনাইটেড

    পয়েন্ট টেবিলের তলানীর দলের কাছেও হারল ইউনাইটেড    

    এতোদিন প্রিমিয়ার লিগে ১৭ ম্যাচ খেলেও একবার মাত্র জয়ের মুখ দেখেছিল ওয়াটফোর্ড। পয়েন্ট টেবিলের শেষ দল তারা, মৌসুমে দুইবার কোচ ছাঁটাইয়ের পর তৃতীয় জন নাইজেল পিয়ার্স আছেন দায়িত্বে। টালমাটাল মৌসুমে ওয়াটফোর্ডের রেলিগেশনও প্রায় নিশ্চিত অনেকখানি। এমন অবস্থাতে ম্যানচেস্টার ইউনাইটেডকে ছেড়ে দিল না ওয়াটফোর্ড। নিজেদের মাঠে দারুণ এক জয়ে এখন রেলিগেশন জোন ছাড়ার স্বপ্ন দেখছে তারা। আর পয়েন্ট টেবিলের ৮ নম্বরেই থেকে গেছে ওলে গানার সোলশারের ইউনাইটেড।

    ভিকারেজ রোডের নিরস প্রথমার্ধে দুইদলের কেউই গোলে শট নিতে পারেনি। ইউনাটেড আরও একবার বল পায়ে রেখে প্রতিপক্ষের রক্ষণ ভাগতে ব্যর্থ। জেসি লিনগার্ড দারুণ এক সুযোগ পেয়েও এগিয়ে আসা বেন ফোস্টারের মাথার ওপর দিয়ে বল জড়াতে পারেননি। মেরেছিলেন ওপর দিয়ে। প্রথমার্ধে বলার মতো আক্রমণ ছিল ওই একটাই।



    তবে দ্বিতীয়ার্ধ বদলে দিয়েছে খেলার চেহারা। আরও স্পষ্ট করে বললে ডেভিড ডি গিয়ার একটি ভুল। ৫০ মিনিটে ইসমাইলা সারের বক্সের ভেতর থেকে নেওয়া দুর্বল শট ধরতে ব্যর্থ হন স্প্যানিশ গোলরক্ষক। মাটিতে ড্রপ খাওয়া বল কাছের পোস্ট থেকে ধরতে হত, ডি গিয়ার দুই হাতে তালি বেজেছে ঠিকই, কিন্তু বল চলে গেছে হাতের ফাঁকের ভেতর দিয়ে বারে লেগে ভেতরে। উপহার পেয়েই তাই এগিয়ে গিয়েছিল ওয়াটফোর্ড।

    চার মিনিট পর ভুল করে বসেন ওয়ান বিসাকাও। বক্সের ভেতর সারকেই ফাউল করে বসেন তিনি। পেনাল্টি থেকে ওয়াটফোর্ড অধিনায়ক ট্রয় ডিনি পেয়ে যান এপ্রিলের পর নিজে প্রথম গোল। দুই গোলে এগিয়ে যায় ওয়াটফোর্ডও।

    শেষ ম্যাচে লিভারপুলের বিপক্ষেই নিজেদের উন্নতির ইঙ্গিত দিয়েছিল ওয়াটফোর্ড। তবে গোলের সহজ সুযোগ নষ্ট করে সেবার খালি হাতেই ফিরেছিল তারা। ইউনাইটেডের বিপক্ষে দুই গোলের লিড পাওয়ার পর বাকি কাজটা সহজই ছিল ওয়াটফোর্ডের জন্য। মনোযোগ ঠিক রেখে বাকি সময়ে রক্ষণ করে গেছে তারা।

    প্রায় তিন মাস পর বদলি হিসেবে মাঠে নামা পল পগবাও আর ভাগ্য ঘোরাতে পারেননি ইউনাইটেডের। শেষদিকে মার্কোস র‍্যাশফোর্ডের দারুণ এক প্রচেষ্টা ফিরিয়ে দেন ফোস্টার। সাবেক ইউনাইটেড গোলরক্ষকের ৮৯ মিনিটের ওই সেভের পরই নিশ্চিত হয়ে যায় পুরো তিন পয়েন্টই পাচ্ছে ওয়াটফোর্ড।