• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    জয় পেল না আরটেটার আর্সেনালও, স্ট্যামফোর্ড ব্রিজেই হারল চেলসি

    জয় পেল না আরটেটার আর্সেনালও, স্ট্যামফোর্ড ব্রিজেই হারল চেলসি    

    ফুল-টাইম

    বোর্নমাউথ ১-১ আর্সেনাল

    চেলসি ০-২ সাউদাম্পটন


    এভারটনের পর এবার বোর্নমাউথের সাথেও ড্র করল মিকেল আরটেটার আর্সেনাল। ভাইটালিটি স্টেডিয়ামে এডি হাওয়ের দলের সাথে ১-১ গোলে শেষ হয়েছে ম্যাচটি। নিজেদের শেষ ১২ ম্যাচে জয়হীন থাকল আর্সেনাল। ‘গানার’দের আবারও পয়েন্ট হারানোর দিনে হেরেই গেছে চেলসি। স্ট্যামফোর্ড ব্রিজে সাউদাম্পটনের কাছে ২-০ গোলে হেরেছে ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের দল।

    বোর্নমাউথের মাঠে আরটেটার একাদশে ছিল বেশকিছু চমক। বুকায়ো সাকাকে খেলিয়েছেন লেফটব্যাকে, ডানপ্রান্তে ভরসা রেখেছেন তরুণ ফরোয়ার্ড রিস নেলসনের ওপর। কিন্তু ভাইটালিটি স্টেডিয়ামে সুবিধা করতে পারেনি আর্সেনাল। ম্যাচের শুরুর ১৫ মিনিটেই গোলের অন্তত তিনটি সুযোগ পেয়েছিল বোর্নমাউথ, কিন্তু আর্সেনাল গোলরক্ষক বার্নড লেনো ছিলেন দারুণ ফর্মে। আর্সেনালকে আক্রমণজোয়ারে ভাসানো বোর্নমাউথ রক্ষণেও ছিল দারুণ, প্রথমার্ধে অবামেয়াং-লাকাজেত-ওজিলদের রীতিমত পকেটবন্দি করে রেখেছিলেন লুইস কুকরা। শুরুর দিকে সুযোগ হাতছাড়া করলেও প্রথমার্ধে লিড নিয়েছে স্বাগতিকরাই। জ্যাক স্টেসির মাইনাস থেকে দলকে লিড এনে দেন ড্যান গসলিং।

     

     

    প্রথমার্ধের মত দ্বিতীয়ার্ধেও গোলের সুযোগ বেশি তৈরি করেছিল ‘চেরি’রাই। কিন্তু ব্যবধান দ্বিগুণ করতে পারেননি ফ্রেজাররা। দ্বিতীয়ার্ধে গোল করতে না পারার চড়া মাশুলই দিতে হয়েছে বোর্নমাউথকে। ৬৩ মিনিটে নেলসনের শট বোর্নমাউথ ডিফেন্ডারের গায়ে লেগে আসে অবামেয়াংয়ের পায়ে। প্রথম টাচেই দলকে সমতায় ফেরান গ্যাবন স্ট্রাইকার। লিড নেওয়ার মিনিট পাঁচেক বাদেই লিড নিতে পারত আর্সেনাল। কিন্তু ডেভিড লুইজের দুর্দান্ত থ্রু পাস থেকে ‘চেরি’ গোলরক্ষক অ্যারন র‍্যামসডেইলকে একা পেয়ে গোল করতে ব্যর্থ হয়েছেন আলেকজান্ডার লাকাজেত। শেষ পর্যন্ত চেষ্টা করে গেছে দু’দল, কিন্তু জয়সূচক গোলটা আর পাওয়া হয়নি কারোই। আরও এক ড্রয়ে টেবিলের ১১-তে নেমে গেল আরটেটার দল।

    গত সপ্তাহে টটেনহাম হটস্পারকে হারানোর পর আত্মবিশ্বাসের তুঙ্গে থেকেই সাউদাম্পটনকে আতিথেয়তা দিয়েছিল চেলসি। কিন্তু নিজেদের মাঠে প্রথমার্ধে একেবারেই সুবিধা করতে পারেনি ল্যাম্পার্ডের দল। উল্টো ৩১ মিনিটে মাইকেল ওবাফেমির দুর্দান্ত গোলে পিছিয়ে পড়ে ‘ব্লুজ’রা। মাত্র সপ্তাহখানেকের ব্যবধানে চেলসির দুই পারফরম্যান্সে ব্যবধান ছিল আকাশপাতাল। সুযোগটা কাজে লাগিয়েছে ‘সেইন্টস’রা। ৬৫ মিনিটে চেলসি গোলরক্ষক কেপা আরিজাবালাগাকে একা পেয়েও গোল করতে ব্যর্থ হয়েছিলেন নাথান রেডমন্ড।

    তবে মিনিট দশেক পর রালফ হাসেলহুটেলের দলের জয় নিশ্চিত করেন তিনিই। স্টুয়ার্ট আর্মস্ট্রংয়ের সাথে দারুণ এক ‘ওয়ান টু’ করে কেপাকে আবারও একা পেয়ে যান তিনি। এবার আর ভুল করেননি রেডমন্ড। দুই গোলে পিছিয়ে পড়লেও দ্বিতীয়ার্ধে সাউদাম্পটণ জালে মাত্র একবার শট নিতে পেরেছিল চেলসি। কিন্তু শেষদিকে মেসন মাউন্টের ফ্রিকিক দক্ষহাতে ফিরিয়ে দেন ‘সেইন্টস’ গোলরক্ষক অ্যালেক্স ম্যাকার্থি। দারুণ এক জয় নিয়েই ফিরেছে সাউদাম্পটন, নখদন্তহীন পারফরম্যান্সের কারণে ম্যাচ শেষে ল্যাম্পার্ডের দলকে দুয়ো দিয়েছেন ‘ব্লুজ’ সমর্থকরাই। হেরেও টেবিলের ৪-এই থাকল চেলসি, ১৯ ম্যাচে তাদের সংগ্রহ ৩২ পয়েন্ট।