• " />

     

    ''প্রিভেলেজ কার্ডের' উদ্বোধন করে ষষ্ঠ জন্মদিন পালন করল প্যাভিলিয়ন

     

    ‘প্যাভিলিয়নের জন্মদিনে সবসময়ই আসি, কিন্তু প্যাভিলিয়ন এই মুহূর্তে ঠিক কী কী নিয়ে কাজ করছে সেটা জানার ইচ্ছা আছে।’

    প্রশ্নটা করেছিলেন বাংলাদেশের ক্রিকেট বোর্ডের পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম। প্যাভিলিয়নের ছয় বছর শেষ করে সাতে পা দিয়েছে গত ১ ফেব্রুয়ারি, সেই উপলক্ষে একটি ছোট্ট অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল কলাবাগানের একটি রেস্টুরেন্টে। সেখানেই কথা বলছিলেন সাজ্জাদুল আলম।

     

     

    প্যাভিলিয়নের পাঠকদের কমবেশি হয়তো জানা আছে, বাংলা ভাষায় খেলাধূলা নিয়ে অনেক দিন ধরেই কাজ করে যাচ্ছে প্যাভিলিয়ন। ২০১৪ বিশ্বকাপ ফুটবল থেকে শুরু করে এখন পর্যন্ত চারটি ম্যাগাজিন প্রকাশিত হয়েছে প্যাভিলিয়নের। নিজেদের লাইভস্কোর ইঞ্জিন চালু হয়েছে, সীমিত আকারে শুরু হয়েছে ফ্যান্টাসি ক্রিকেট। এমন অনেক কিছুই প্যাভিলিয়ন করার চেষ্টা করেছে, বাংলদেশে যা আগে করা হয়নি খুব একটা। খবর পরিবেশন থেকে শুরু করে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারেও প্যাভিলিয়ন চেষ্টা করছে নতুনত্বের ছাপ রাখার।

    এসব নিয়েই কাল আড্ডা হচ্ছিল কলাবাগানে। এবারের জন্মদিনের উদযাপনের আরও একটি উদ্দেশ্য ছিল, প্যাভিলিয়নের বিশেষ প্রিভেলেজ কার্ড উদ্বোধনের। পাঠকদের সঙ্গে সেতুবন্ধ আরও বেশি জোরদার করার জন্য এই কার্ড চালু করার সিদ্ধান্ত নিয়েছে প্যাভিলিয়ন, যার মাধ্যমে প্যাভিলিয়নের পাঠকেরা বেশ কিছু সুযোগ সুবিধা পাবেন। এই উপলক্ষে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও জাতীয় নির্বাচক হাবিবুল বাশার, বিসিবি পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম, ক্রীড়া লেখক ও কোচ জালাল আহমেদ চৌধুরী, ক্রীড়া সাংবাদিক উৎপল শুভ্র ও মোহাম্মদ ইসাম।

    খুব কেতাবি কোনো অনুষ্ঠান নয়, মূলত আড্ডার ছলে কেটে গেছে অনেকটা সময়। প্যাভিলিয়নের সহ প্রতিষ্ঠাতা অম্লান মোসতাকিম হোসেনের উপস্থাপনায় কাল কথা বলেছেন প্যাভিলিয়নের পরিচালক অনিন্দ্য চৌধুরী, সহ-প্রতিষ্ঠাতা প্রিয়ম মজুমদার।