• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    করোনা-আতংকে আলাদা অনুশীলন করছেন ইঘালো

    জানুয়ারির দলবদলের শেষ দিনে চাইনিজ ক্লাব সাংহাই সিনহুয়া থেকে ধারে ম্যানচেস্টার ইউনাইটেডে এসেছেন নাইজেরিয়ান স্ট্রাইকার ওডিওন ইঘালো। কিন্তু ব্রিটিশ সংবাদমাধ্যম বলছে, এখনো ইউনাইটেডের মূল স্কোয়াডের সঙ্গে অনুশীলনে অংশ নিতে পারছেন না তিনি। করোনা আতংকে রেড ডেভিলদের ক্যারিংটন ট্রেনিং গ্রাউন্ড থেকে দূরে ম্যানচেস্টার সিটির স্টেডিয়াম সংলগ্ন ন্যাশনাল তায়েকোয়ান্দো অ্যাসোসিয়েশনে অনুশীলন করছেন ইঘালো।

    দলবদলের পর ১ ফেব্রুয়ারি চীন থেকে ম্যানচেস্টারে আসেন ইঘালো। চীনে করোনা ভাইরাসের উৎপত্তির পর থেকে দেশটি থেকে আগত লোকদের পুরো বিশ্বেই আলাদাভাবে অন্তত ১৪ দিন পর্যবেক্ষণ করা হয়। সেই পর্যবেক্ষণের সময়ে করোনার লক্ষণ দেখা না গেলে তবেই দৈনন্দিন কাজকর্মে অংশ নেয়ার ছাড়পত্র পাওয়া যায়।

    ইঘালোকেও একই প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হচ্ছে। পর্যবেক্ষণে থাকার ফলে ইউনাইটেডের অন্যান্য খেলোয়াড়দের সঙ্গে স্পেনের মারবেলায় উষ্ণ আবহাওয়ার ক্যাম্পেইনেও যাওয়া হয়নি তার। আগামী শুক্রবার দল স্পেন থেকে ফিরে আসার পর ক্যারিংটনে নতুন সতীর্থদের সঙ্গে প্রথমবার অনুশীলন করবেন এই ফরওয়ার্ড।

    গত ডিসেম্বরের পর থেকে কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ না খেলা ইঘালো আগামী সোমবার দলের সঙ্গে চেলসিতে যাবেন। তবে মাঠে নামবেন কিনা সেটি এখনো নিশ্চিত করেননি রেড ডেভিলদের ম্যানেজার ওলে গানার সোলশায়ার, “সে আমাদের সঙ্গে যাবে। এই সপ্তাহে আমরা তার ফিটনেস পরখ করে দেখতে চাই। আশা করি, আমরা তার স্কিলগুলোকে আরও শাণিত করতে পারব। তাকে যত দ্রুত সম্ভব খেলানোর চেষ্টা করব আমরা, সেও খেলার জন্য মুখিয়ে আছে।”