• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ২৫তম জয়ে ২৫ পয়েন্টে এগিয়ে গেল লিভারপুল

    তিরিশ বছরের অপেক্ষা লিভারপুল সম্ভবত নতুন সব রেকর্ড গড়েই ঘোচাতে যাচ্ছে। দুর্দান্ত মৌসুমে নরউইচ সিটির মাঠে আরও একটি জয় নিজেদের করে নিয়েছে ইউর্গেন ক্লপের দল।  প্রিমিয়ার লিগে ২৫ তম জয়ে শিরোপার আরেকটু কাছে তাই লিভারপুল। পরের ১২ ম্যাচের আর ৫ টিতে জিতলেই প্রথমবারের মতো প্রিমিয়ার লিগের পরম আরাধ্য শিরোপাটা ছুঁয়ে দেখবে অলরেডরা। অবশ্য এই সমীরকরণ আরও সহজ হয়ে যেতে পারে যদি দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটি তাদের পরের ৪ ম্যাচ থেকে পয়েন্ট হারায়।


    নরউইচের বিপক্ষে জিতে ২৬ ম্যাচ শেষে লিভারপুলের পয়েন্ট দাঁড়িয়েছে ৭৬। এক ম্যাচ কম খেলা সিটির চেয়ে ২৫ পয়েন্টে এগিয়ে আছে লিভারপুল। এখান থেকে লিগ শিরোপা জিততে না পারলে সেটা শুধুমাত্র নাটক নয়, ফুটবলার ইতিহাসেরই সেরা আপসেট হয়ে যাওয়ার কথা। তেমন কিছু হওয়ার সম্ভাবনা কই?

    নরউইচের বিপক্ষে লিভারপুল আরও একবার নিজেদের অপ্রতিরোধ্য চেহারাটা দেখিয়ে দিয়েছে। গোলের জন্য লিভারপুলকে অপেক্ষা করতে হয়েছে ৭৮ মিনিট পর্যন্ত। জর্ডান হেন্ডারসনের লং বল দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে বদলি সাদিও মানে করেছেন জয়সূচক গোলটি। তাতে প্রিমিয়ার লিগে নিজের শততম গোলের মাইলফলকও ছোঁয়া হয়ে গেছে মানের। 

    এই নিয়ে প্রিমিয়ার লিগে লিভারপুলের টানা জয় গিয়ে দাঁড়াল ১৭ তে। টানা জয়ে নিজেদের সেরা রেকর্ডটাই ছুঁয়েছে লিভারপুল। অবশ্য প্রিমিয়ার লিগে এই রেকর্ডটা সিটির অধীনে। সেটাও নিজেদের করে নিতে লিভারপুলের দরকার আর একটি মাত্র জয়।  লিগে ওয়েস্টহামের বিপক্ষে জিতলেই একটানা ১৮ ম্যাচ জয়ে সিটির রেকর্ডে ভাগ বসাবে লিভারপুল।

    এর আগে অবশ্য লিভারপুল আরেকবার ঘুরে আসবে ওয়ান্ডা মেট্রোপলিটানো। যে মাঠে ৮ মাস আগে তারা জিতেছিল চ্যাম্পিয়নস লিগ। লিগ শিরোপা যখন প্রায় নিশ্চিত হয়েই আছে, তখন ক্লপের দল পুরো মনোযোগটা আপাতত চ্যাম্পিয়নস লিগেই দিতে পারে। অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডে তো পরিস্কার ফেভারিট তারাই।