• বাংলাদেশের বিশ্বকাপ বাছাইপর্ব
  • " />

     

    ব্রাজিলের বিশ্বকাপ বাছাইয়ের স্কোয়াডে ফিরলেন নেইমার, নেই অ্যালিসন

    ফিটনেস নিয়ে শঙ্কা থাকায় ব্রাজিলের শেষ দুইটি প্রীতি ম্যাচের স্কোয়াডে ছিলেন না নেইমার। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের জন্য এবার অনুমিতভাবেই জাতীয় দলে ডাক পেয়েছেন তিনি। অবশ্য লিভারপুল গোলরক্ষক অ্যালিসনকে স্কোয়াডে রাখেননি ব্রাজিল কোচ তিতে। মার্চে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের  ২০২২ বিশ্বকাপ বাছাই পর্ব। ২৮ তারিখ ও ১ তারিখ পেরুর বিপক্ষে খেলবে ব্রাজিল। তিতে এই দুই ম্যাচের জন্য ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন ৬ মার্চ, শুক্রবার।

    একই দিনে লিভারপুল কোচ ইউর্গেন ক্লপ অ্যালিসনের চোটে পড়ার কথা নিশ্চিত করেছেন। ক্লপ জানিয়েছেন লিভারপুলের পরের দুই ম্যাচে (বোর্নমাউথ ও অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে) হিপ ইনজুরির কারণে খেলা হবে না ব্রাজিলিয়ান গোলরক্ষকের। এর পর অ্যালিসনের চোটের ব্যাপারে নতুন করে পরীক্ষা-নিরীক্ষা করা হবে। তবে ব্রাজিল আর ঝুঁকি নেয়নি। অ্যালিসনকে ছাড়াই দল ঘোষণা করেছে তারা। 

    অ্যালিসন না থাকায় ব্রাজিলের গোলবারের নিচে থাকার কথা ম্যানচেস্টার সিটি গোলরক্ষক এডারসনের। আর অ্যালিসনের জায়গায় নেওয়া হয়েছে ইভানকে।

    নেইমার ব্রাজিলের হয়ে সবশেষ মাঠে নেমেছিলেন অক্টোবরে, নাইজেরিয়ার বিপক্ষে। ওই ম্যাচের ১১ মিনিটে ইনজুরিতে পড়ে প্রায় দেড় মাসের মতো মাঠের বাইরে ছিটকে গিয়েছিলেন তিনি।

    গোলরক্ষক
    ওয়েভারটন (পালমেইরাস), এডারসন (ম্যান সিটি), ইভান (পোন্তে প্রেতা) 
    ডিফেন্ডার
    দানি আলভেজ (সাও পাওলো), দানিলো (জুভেন্টাস), রেনান লোদি (অ্যাটলেটিকো মাদ্রিদ), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), মার্কিনিয়োস (পিএসজি), ফেলিপে (অ্যাটলেটিকো মাদ্রিদ) , এডার মিলিতাও (রিয়াল মাদ্রিদ), থিয়াগো সিলভা (পিএসজি)
    মিডফিল্ডার
    আর্থার (বার্সেলোনা), কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ব্রুনো গুইমারেস (লিঁও) , ফিলিপ কুতিনিয়ো (বায়ার্ন মিউনিখ), ফাবিনহো (লিভারপুল), এভারটন রিবেইরো (ফ্লামেঙ্গো)
    ফরোয়ার্ড
    নেইমার (পিএসজি), গ্যাব্রিয়েল হেসুস (ম্যান সিটি), রবার্তো ফিরমিনো (লিভারপুল), গ্যাব্রিয়েল বারবোসা (ফ্লামেঙ্গো), এভারটন (গ্রেমিও), রিচার্লিসন (এভারটন), ব্রুনো হেনরিক (ফ্লামেঙ্গো)  



     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন