• বাংলাদেশের বিশ্বকাপ বাছাইপর্ব
  • " />

     

    বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ স্থগিত করল ভারত, বাংলাদেশের সিদ্ধান্ত ১১ মার্চ

    করোনা ভাইরাস মহামারী আকার ধারণ করায় একের পর এক স্পোর্টিং ইভেন্ট স্থগিত করা হচ্ছে বিশ্বজুড়ে। ভারত এবার তাদের বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইয়ে কাতারের বিপক্ষে ম্যাচ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। ২৬ মার্চ ভুবনেশ্বরে হওয়ার ছিল ম্যাচটি। একই দিনে বাংলাদেশের ম্যাচ রয়েছে আফগানিস্তানের বিপক্ষে। গ্রুপ 'ই'-তে বাংলাদেশ ছাড়াও আছে আফগানিস্তান, ভারত, কাতার ও ওমান।

    মার্চে বাংলাদেশ দল বাছাইপর্বে দুইটি ম্যাচ খেলবে। ৩১ তারিখ কাতারে অ্যাওয়ে ম্যাচ খেলার কথা জেমি ডের দলের। এর আগে আফগানিস্তান আসবে বাংলাদেশে। 

    আজ রবিবার, বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর আফগানিস্তান-বাংলাদেশের ম্যাচটিও খানিকটা ঝুলে গেল। বিশেষ করে ভারতের ম্যাচ স্থগিত করার সিদ্ধান্তের পর তার আঁচ লাগতে পারে বাংলাদেশেও। এর আগে বৃহস্পতিবার ফিফা ও এএফসির জরুরি বৈঠকে খেলোয়াড়দের স্বাস্থ্যকে সর্বোচ্চ প্রাধান্য দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। ওই বৈঠকের পর এএফসির তার সদস্য দেশগুলোর সঙ্গে করোনার ব্যাপারে খোঁজ-খবর নেওয়া শুরু করে

    ভারত কাতার ছাড়াও, জুন মাসে আফগানিস্তানের বিপক্ষে নিজেদের ঘরের মাঠের ম্যাচটিও স্থগিত করেছে। ওই মাসে বাংলাদেশে অ্যাওয়ে ম্যাচ খেলতে আসার কথা ভারতের। সেই ম্যাচ নিয়ে অবশ্য কোনো সিদ্ধান্তের কথা জানায়নি তাঁরা।

    বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ নির্দিষ্ট সময়ে মাঠে গড়াবে কি না সেটা জানা যাবে  ১১ মার্চ। গত বৃহস্পতিবার প্যাভিলিয়নের পক্ষ থেকে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগের সঙ্গে কথা যোগাযোগ করা হলে তিনি জানিয়েছিলেন ১১ তারিখ বৈঠকের পর ম্যাচ আয়োজনের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন তাঁরা।