• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    করোনা ভাইরাসে এবার স্থগিত আর্সেনাল- ম্যান সিটি ম্যাচ, অন্তরীণ আর্সেনাল খেলোয়াড়েরা

    করোনা ভাইরাসের প্রভাব পড়েছে ইউরোপের প্রায় সব বড় লিগে। সিরি আ এর মধ্যেই স্থগিত, লা লিগা-বুন্দেস্লিগায় খেলা হচ্ছে রুদ্ধদ্বার স্টেডিয়ামে। প্রিমিয়ার লিগে কাল পর্যন্ত অবশ্য কোনো প্রভাব পরেনি। তবে করোনা ভাইরাসের শংকায় পিছিয়ে যাচ্ছে এই বুধবারে আর্সেনাল- ম্যান সিটির প্রিমিয়ার লিগের ম্যাচ।

    ম্যাচটা স্থগিত হয়ে যাওয়ার কারণ একটু অদ্ভুত। এমন নয় এ ইংল্যান্ডে সরাসরি করোনা ভাইরাসের শংকা আছে। তবে অয়েক দিন আগেই গ্রিক ক্লাব অলিম্পিয়াকোসের সাথে ইউরোপা লিগের ম্যাচ খেলেছে আর্সেনাল। সেখানে আর্সেনালের কোচিং স্টাফ ও খেলোয়াড়দের কয়েকজন অলিম্পিয়াকোস মালিক ইভাঞ্জেলস মারিনাকিসের কাছাকাছি ছিলেন। সেই মারিনাকিস করোয়া ভাইরাস টেস্টে পজিটিভ হয়েছেন, নিজেই তা নিশ্চিত করেছেন সামাজি যোগাযোগ মাধ্যমে। এর থেকে আর্সেনালের এসব খেলোয়াড় মারিনাকিসের কাছাকাছি এসেছিলেন, তাদের আপাতত ১৪ দিনের জন্য অন্তরীণ করে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ওই সময় ম্যাচ শেষে তারা মারিনাকিসের কাছাকাছি এসেছিলেন। যদিও আর্সেনালের চিকিৎসকেরা বলেছেন, মারিনাকিস থেকে সংক্রমণের হার খুবই ক্ষীণ।

    তবে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ এই পরিস্থিতিতে কোনো ঝুঁকি নিতে চাইছে না। খেলোয়াড়েরাই যেহেতু ঝুঁকিতে, দর্শকশুন্য মাঠে আয়োজনের ভাবনা থেকে সরে এসে ম্যাচটা আপাতত স্থগিত করে দিতে হচ্ছে তাদের।

    তার আগে সিটি কোচ পেপ গার্দিওলা বলেছিলেন, দর্শকশুন্য মাঠে খেলার কোনো মানেই নেই। ভাইরাসের শংকা না কাটানো পর্যন্ত সব ম্যাচ স্থগিত করা উচিত।