• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    লকডাউনের নিয়ম ভেঙ্গে অনুশীলন করালেন মরিনহো

    লকডাউনের নিয়ম ভেঙ্গে অনুশীলন করালেন মরিনহো    

    করোনা ভাইরাসের বিস্তার রোধে যুক্তরাজ্যে এখন লকডাউন চলছে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া একেবারেই মানা, শুধু পরিবারের সদস্যরা সামাজিক দূরত্ব বজায় রেখে বাসার বাইরে একসাথে হালকা অনুশীলন করার অনুমতি রয়েছে। তবে টটেনহাম মিডফিল্ডার টঙ্গি এনদম্বেলেকে সাথে নিয়ে লন্ডনের হ্যাডলি কমন্সে একটি অনুশীলন সেশন করে সেই নিয়ম লঙ্ঘন করেছেন স্পার্স ম্যানেজার হোসে মরিনহো।

    করোনা ভাইরাসের কারণে আপাতত ইংল্যান্ডে ফুটবল এবং তার সম্পর্কিত সব ধরনের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে। এমন অবস্থায় এভাবে অনুশীলন করার কোনও যুক্তি খুঁজে পাওয়া দায়। তাই দলের মিডফিল্ডার এনদম্বেলেকে সাথে নিয়ে মরিনহো সেই অনুশীলন সেশন করায় অবাক সংশ্লিষ্ট সবাই। ক্লাবের পক্ষ থেকেই বিষয়টি নিয়ে উষ্মা জানিয়ে খেলোয়াড়দের পুনরায় সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে সচেতন করা হয়েছে। ক্লাবের এক মুখপাত্র এই বিষয়ে বার্তা দিয়ে বলেন, “বাইরে অনুশীলনের সময় সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে সচেতন থাকার জন্য খেলোয়াড়দের আবারও বলা হয়েছে। আমরা এই বার্তা বারবার দিতে থাকব।” এনদম্বেলেকে সাথে নিয়ে মরিনহোর অনুশীলনের একটি ভিডিও ভাইরাল হওয়ার পরই ক্লাবের থেকে এই বার্তা দেওয়া হয়। মরিনহো অবশ্য সামাজিক দূরত্বের বিধান মেনেই অনুশীলন করেছেন বলে জানিয়েছেন।

    এছাড়াও অপর এক ভিডিও ক্লিপে টটেনহামের কলম্বিয়ান ডাভিনসন সানচেজ এবং ইংলিশ উইং ব্যাক রায়ান সেসেনয়োনকে একসাথে জগিং করতে দেখা গেছে। কসরতের সময় সরকার কর্তৃক আরোপিত দুই মিটার দূরত্বের বিধান না মেনেই জগিং করেছেন এই দুজন।

    এদিকে প্রায় ৫৫০ জন নন-প্লেয়িং স্টাফকে বাধ্যতামূলক ছুটিতে পাঠিয়ে এবং তাদের বেতনের ২০ ভাগ কমিয়ে দেওয়ার কারণে বেশ সমালোচনার মুখে পড়েছে টটেনহাম। বিশ্বে সবচেয়ে বেশি আয় করা ফুটবল ক্লাবগুলোর মাঝে ৮ নম্বরে থাকা টটেনহামের এমন সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না ক্লাবটির সমর্থকরা। চেয়ারম্যান ড্যানিয়েল লেভির উদ্দেশ্যে লিভারপুলের উদাহরণ অনুসরণ করে এই কঠোর সিদ্ধান্ত থেকে সরে আসার আহবান জানিয়েছে উত্তর লন্ডনের ক্লাবটির অফিসিয়াল সাপোর্টার্স ট্রাস্ট।