• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ভুল স্বীকার করলেন মরিনহো

    ভুল স্বীকার করলেন মরিনহো    

    সরকারি নির্দেশনা অমান্য করে অনুশীলন সেশন চালিয়ে সম্প্রতি বেশ সমালোচনার মুখে পড়েছিলেন হোসে মরিনহো। খোদ তার ক্লাব টটেনহামও তাৎক্ষণিকভাবে বিবৃতি দিয়ে তার লকডাউন ভাঙ্গার বিষয়টিতে উষ্মা প্রকাশ করেছিল। মরিনহো অবশ্য সামাজিক দূরত্বের সব বিধান মেনেই ফ্রেঞ্চ মিডফিল্ডার টঙ্গি এনদম্বেলেকে নিয়ে সেই অনুশীলন সেশন করেছেন বলে উল্লেখ করেছিলেন তখন। তবে সেই ঘটনার দুদিনের মাথায় এবার আনুষ্ঠানিকভাবে নিজের ভুল স্বীকার করেছেন ‘স্পেশাল ওয়ান’।

    গত মঙ্গলবার এনদম্বেলেকে সাথে নিয়ে উত্তর লন্ডনের হ্যাডলি কমনে অনুশীলন করেছিলেন মরিনহো। করোনাভাইরাসের কারণে যুক্তরাজ্যের সরকারি নির্দেশনা অনুযায়ী, বাসার বাইরে সাধারণের অনুশীলন করা আপাতত নিষিদ্ধ। শুধুমাত্র এক বাসায় বসবাস করা লোকেরা একসাথে এভাবে ব্যায়াম করতে পারবে, সেটাও সামাজিক দূরত্বের বিধান মেনে।

    সংবাদমাধ্যমে ব্যাপকভাবে মরিনহো শুধু এনদম্বেলেকে নিয়ে অনুশীলন করেছেন এমনটা উল্লেখ করা হলেও গার্ডিয়ান এক প্রত্যক্ষদর্শীর বরাতে জানাচ্ছে, এনদম্বেলের সঙ্গে টটেনহামের রায়ান সেসেনয়োন এবং ডাভিনসন সানচেজও সেদিন অনুশীলনে অংশ নিয়েছেন। একসাথে তারা ওয়ার্কআউট সেশন শেষ করে বের হওয়ার সময় সেই প্রত্যক্ষদর্শী তাদের দেখেছেন, তবে তখন তাদের মাঝে অন্তত ২০ মিটারের দূরত্ব ছিল বলেও উল্লেখ করেছেন তিনি।

    মরিনহো বুধবার এক বিবৃতিতে নিজের ভুল স্বীকার করে বলেন, “আমি স্বীকার করি যে, আমার কাজ সরকারি আইনের সঙ্গে সঙ্গতিপূর্ণ ছিল না। এই সময়ে একজন শুধু একই বাসায় বসবাস করা ব্যক্তিদের সঙ্গেই অনুশীলন করতে পারবে। আমাদের সবার নিয়ম-কানুন মেনে সরকারি নির্দেশ মানা উচিৎ, এর মাধ্যমেই আমরা এনএইচএসের নায়কদের সাহায্য করতে পারি।”