• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    করোনাভাইরাসে চলে গেলেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের 'বাইটস ইয়ার লেগস'

    করোনাভাইরাসে চলে গেলেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের 'বাইটস ইয়ার লেগস'    

    করোনা ভাইরাস প্রাণ কেড়ে নিল ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের সদস্য নরম্যান হান্টারের। আজ তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে নরম্যানের সাবেক ক্লাব লিডস ইউনাইটেড।

    গত সপ্তাহের শুরুতে করোনা পজিটিভ হওয়ার পর হাসপাতালে নিয়ে যাওয়া হয় নরম্যানকে। এরপর লড়াই করেও অবশেষে হার মানলেন মৃত্যুর কাছে, চলে গেলেন ৭৬ বছর বয়সে। খবরটি নিশ্চিত করেছে লিডস ইউনাইটেড কর্তৃপক্ষ।

    ১৯৬৬ সালে ইংল্যান্ডের একমাত্র বিশ্বকাপজয়ী দলেছিলেন এই সেন্ট্রাল ডিফেন্ডার। তবে সেবার ম্যাচ খেলার খুব একটা সুযোগ হয়নি। পরে অবশ্য দেশের হয়ে ২৮টি ম্যাচ খেলেছেন। নিজের সময়ের সেরা ডিফেন্ডারদের একজন ছিলেন, ক্যারিয়ারের বেশির ভাগ সময়ই কাটিয়েছেন লিডসে। ১৪ বছর এই ক্লাবের হয়ে মোট খেলেছিলেন ৭২৬টি ম্যাচ, এখন পর্যন্ত যেটি লিডসের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড। দুইটি লিগ শিরোপার পাশাপাশি জিতেছেন একটি এফএ কাপও। রক্ষণে দুর্ভেদ্য দেয়ালের প্রতীক হয়ে যাওয়ার জন্য তার ডাক নাম হয়েছিল ‘বাইটস ইয়ার লেগস’। একবার পিএফএ বর্ষসেরা ফুটবলারের পুরস্কারও জিতেছিলেন। লিডস ছাড়ার পর কিছুদিন ব্রিস্টলে খেলেছিলেন, এরপর কোচিংও করিয়েছিলেন। তবে নানাভাবে যুক্ত ছিলেন লিডসের সঙ্গে, পুরনো ক্লাবের খেলা দেখতে মাঠেও যেতেন। তবে এবার চিরতরে চলে গেলেন না ফেরার দেশে।