• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    এবার লকডাউনের মাঝে হাউস পার্টি করলেন এভারটনের ময়সে কিন

    এবার লকডাউনের মাঝে হাউস পার্টি করলেন এভারটনের ময়সে কিন    

    করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ের একমাত্র হাতিয়ার এখন সামাজিক দূরত্ব বজায় রাখা। প্রতিষেধক আবিষ্কারের আগ পর্যন্ত এই দূরত্বের বিধান মেনে চললেই কেবল কিছুটা দমিয়ে রাখা যাবে এই মহামারীকে। বিশ্বজুড়ে তাই এখন লকডাউন চলছে, যাতে সামাজিক দূরত্বের বিধান মেনে নিতে সবাইকে বাধ্য করা যায়। কিন্তু কিসের কী! ইংলিশ প্রিমিয়ার লিগের খেলোয়াড়দের এই আইন বোঝাতে গিয়ে ক্লাবগুলোর গলদঘর্ম অবস্থা। এবার লকডাউনের মাঝে বহিরাগত অতিথিদের সাথে নিয়ে হাউস পার্টি করে সমালোচনার মুখে পড়েছেন এভারটন ফরোয়ার্ড ময়সে কিন।

    ইংল্যান্ডের চেশায়ারে নিজের অ্যাপার্টমেন্টে তার পার্টির ছবি স্ন্যাপচ্যাটে ছড়িয়ে পড়ার পরই ২০ বছর বয়সী এই ফরোয়ার্ডের দায়িত্বজ্ঞানহীন আচরণ নিয়ে প্রশ্ন ওঠে। খোদ তার ক্লাব এভারটন কিনের আচরনে উষ্মা প্রকাশ করে বিবৃতি দিয়েছে, “করোনাভাইরাসের সময় সরকার এবং ক্লাবের নিয়ম ভঙ্গ করেছেন এভারটনের একজন ফার্স্ট টিম খেলোয়াড়, আমরা বিষয়টিতে বিস্মিত হয়েছি। এ ধরনের কাজ ক্লাবের কাছে সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য, এটি সেই খেলোয়াড়কে পরিষ্কারভাবে জানিয়ে দেওয়া হয়েছে।” গার্ডিয়ানের মতে, কিনের বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের দায়ে ব্যবস্থা নিতে পারে ক্লাব কর্তৃপক্ষ।

    অবশ্য প্রিমিয়ার লিগে লকডাউনের নিয়ম ভাঙ্গা প্রথম খেলোয়াড় নন কিন। এর আগে লকডাউনের বিধান অমান্য করে অপ্রয়োজনীয় ভ্রমণের দায়ে জরিমানার মুখে পড়েছিলেন অ্যাস্টন ভিলার জ্যাক গ্রিলিশ, আর বাসায় যৌনকর্মী ডেকে বিপাকে পড়েছিলেন ম্যানচেস্টার সিটি রাইট ব্যাক কাইল ওয়াকার। এছাড়া লকডাউন না মেনে অনুশীলন করে সমালোচনার মুখে পড়েছিলেন টটেনহাম ম্যানেজার হোসে মরিনহো এবং মিডফিল্ডার টঙ্গি এনদম্বেলে।