• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    সেরা পারফর্মারদের একজন হয়ে মিলিটারি সার্ভিস শেষ করলেন সন

    সেরা পারফর্মারদের একজন হয়ে মিলিটারি সার্ভিস শেষ করলেন সন    

    দক্ষিণ কোরিয়ায় ৩ সপ্তাহের মৌলিক সামরিক প্রশিক্ষণ সম্পন্ন করেছেন টটেনহাম ফরোয়ার্ড সন হিউন মিন। ২০ এপ্রিল থেকে দক্ষিণ কোরিয়ার দক্ষিণাঞ্চলীয় দ্বীপ জেজুতে কোরীয় সেনাবাহিনীর মেরিন কর্পসের ট্রেনিং ক্যাম্পে প্রায় ২১ দিন অবস্থান করে সামরিক প্রশিক্ষণ নিয়েছেন তিনি। প্রশিক্ষণের শেষদিনে শুটিংয়ে শতভাগ সাফল্যের রেকর্ড গড়েছেন তিনি। আর তার ক্লাসে ১৫৭ প্রশিক্ষণার্থীর মাঝে ট্রেনিং শেষে সেরা ৫ পারফরমারের একজন হয়েছেন সন।

    ২০১৮ সালে দক্ষিণ কোরিয়ার হয়ে এশিয়ান গেমসে ফুটবল ইভেন্টে স্বর্ণপদক জয় করে দুই বছরের বাধ্যতামূলক মিলিটারি সার্ভিস থেকে অব্যাহতি পেয়েছিলেন তিনি। তবে মূল ট্রেনিং থেকে ছাড়া পেলেও ২০২৩ সাল পর্যন্ত বেশকিছু সামাজিক দায়িত্ব পালন করতে হবে তাকে। আর সেটার অংশ হিসেবেই সম্প্রতি করোনাভাইরাসের কারণে খেলাধুলা বন্ধ হয়ে যাওয়ায় সেনাবাহিনীর সঙ্গে ৩ সপ্তাহের প্রশিক্ষণ ক্যাম্পে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি।


    আগামী সপ্তাহে দক্ষিণ কোরিয়া থেকে লন্ডনে ফিরে যাবেন সন। যুক্তরাজ্য সরকারের নিয়মানুযায়ী সেখানে দুই সপ্তাহের বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে থাকে হবে তাকে। টটেনহামে অন্য খেলোয়াড়রা অনুশীলন শুরু করলেও সন তাই দ্রুতই দলের সঙ্গে অনুশীলনে যোগ দেওয়ার সুযোগ পাচ্ছেন না।

    ফেব্রুয়ারিতে কব্জির চোটে পড়ার পর এই মৌসুমে সন আর মাঠে নামতে পারবেন না বলে জানিয়েছিলেন টটেনহাম ম্যানেজার হোসে মরিনহো। তবে করোনার কারণে খেলা বন্ধ থাকায় চোট থেকে সেরে ওঠার যথেষ্ট সময় পেয়েছেন সন। তাই চলতি মৌসুমের খেলা আবারও মাঠে গড়ালে শুরু থেকেই সনকে দলে পাওয়ার সম্ভাবনা রয়েছে টটেনহামের।