• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    খেলা শুরু ব্যাপারে অনিশ্চিত স্টার্লিংও

    ম্যানচেস্টার সিটির ইংলিশ ফরোয়ার্ড রাহিম স্টার্লিং আবারও লিগ শুরুর ব্যাপারে কোনো পক্ষে থাকতে নারাজ। করোনাভাইরাসের কঠিন সময়ে আবার ফুটবল শুরুর সিদ্ধান্ত কতোখানি যৌক্তিক সেটা ভেবে দেখার পরামর্শও দিয়েছেন, আর জানিয়েছেন এই বিশ্বমহামারীতে প্রাণ হারিয়েছেন তার স্বজনরাও। সেজন্যই লিগ শুরুর ব্যাপারে বারবার ভাবার কথা বলছেন স্টার্লিং।

    "যখন ফুটবল বন্ধ হয়ে গেল তখনই আমি বুঝেছিলাম ব্যাপারটা সিরিয়াস। এমন নয় যে ফুটবল বন্ধ হওয়া বড় খবর, বা প্রিমিয়ার লিগ বিশ্বের সবচেয়ে ভালো লিগ তাই। আমি ব্যাপারটির ভয়াবহতা আঁচ করতে পারছিলাম। এটা এমন কিছু যা আগে কখনও দেখিনি আমরা।"

    "আমাদের শুরু থেকেই সতর্ক করা হচ্ছিল। আমার বন্ধুর দাদী মারা গেলেন, আমার পরিবারের লোকও মারা গেছে এই ভাইরাসে। আপনি যদি বুদ্ধিমান হন তাহলে অবশ্যই আপনি নিজের ও আশেপাশের লোকের ব্যাপারে যত্নবান হবেন।"

     

    "আমাদের এরকম একটা সময় খেলা শুরু উচিত যখন সবকিছু ঠিকঠাক। কারণ শুধুমাত্র ফুটবল খেলার জন্য শুরুর করাটা ঠিক কী না আমি জানিনা। এখানে সবাই একসঙ্গে জড়িত- ডাক্তার থেকে স্টাফ সবাই।"

    "এর পর্যন্ত আমি এই ব্যাপারে হ্যাঁ না বলব না, তবে পরিস্থিতি কতোখানি ভয়াবহ হতে পারে সেটা নিয়ে দুশ্চিন্তা হচ্ছে। এটা ঠিক যে আমি আবার খেলতে চাই। মাঠে ফিরতে চাই। যত দ্রুত সম্ভব চাই। সে অপেক্ষাতে আছি।"- ইউটিউবে একটি ভিডিওতে বলেছেন রাহিম স্টার্লিং।

    এর আগে স্টার্লিংয়ের সতীর্থ সার্জিও আগুয়েরোও খেলা শুরুর ব্যাপারে নিজের শঙ্কার কথা জানিয়েছিলেন। পেপ গার্দিওলা করনাভাইরাসে মাকে হারিয়েছেন। 

    ইংল্যান্ডে লকডাউন শিথিল হওয়ার পর জুন মাস থেকেই খেলা শুরু হতে পারে আবার। তবে এর আগে ঐক্যমতে পৌঁছাতে হবে প্রিমিয়ার লিগের ক্লাবগুলোকে।