• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ছেলেকে ঝুঁকিমুক্ত রাখতে অনুশীলনকে 'না' ওয়াটফোর্ড অধিনায়কের

    ওয়াটফোর্ড অধিনায়ক ট্রয় ডিনি অনুশীলনে যোগ দেবেন না বলে ঘোষণা দিয়েছেন। গতকাল ২০টি ক্লাবের সম্মতির পর মঙ্গলবার ছোট পরিসরে অনুশীলন শুরুর ব্যাপারে একমত হয়েছে প্রিমিয়ার লিগ। কিন্তু ওয়াটফোর্ড অধিনায়ক সেই দলে যোগ দিচ্ছেন না।

    ওয়াটফোর্ডের অনুশীলন শুরু হওয়ার কথা রয়েছে বুধবার। সেই অনুশীলনে না থাকার কথা  ডিনি জানিয়েছেন ইউটিউবে টক দ্য টক অনুষ্ঠানে। অবশ্য তার পেছনে বড় কারণও আছে। ৫ মাস বয়সী ছেলেকে ঝুঁকিতে ফেলতে চান না ডিনি, "আমার ছেলের বয়স ৫ মাস। ওর আগে থেকেই শ্বাস-প্রশ্বাসে সমস্যা আছে। আমি নিজে অনুশীলনে যোগ দিয়ে ওর ঝুঁকি বাড়াতে পারি না।"

    "ট্রেনিং শেষে আমাকে ওই কিট পরেই বাড়ি ফিরতে হবে। গোসলের ব্যবস্থা থাকবে না। সেই কাপড় নিয়ে ঘরে ঢোকা মানে আমার পরিবারকেও ঝুঁকিতে ফেলে দেওয়া।"



    গত বুধবার প্রিমিয়ার লিগের ২০ অধিনায়কের একটি ভিডিও কনফারেন্সে যোগ দিয়েছিলেন ডিনি। সেখানেই বাকিদের একটি  সাধারণ প্রশ্ন জিজ্ঞেস করেছিলেন তিনি। নিজের সিদ্ধান্তের পেছনে যুক্তি হিসেবে সেই গল্পটাও শুনিয়েছেন ওয়াটফোর্ড অধিনায়ক।

    "কালো, এশিয়ান এবং মিশ্র প্রজাতির লোকদের এই ভাইরাসে আক্রান্ত হওয়ার সম্ভাবনা চারগুণ বেশি। সেরে উঠলেও স্থায়ী কোনো রোগ হয়ে যাওয়ার সম্ভাবনা তাদের দ্বিগুণ বেশি। তাই বলে কী আলাদা কোনো পরীক্ষার ব্যবস্থা নেওয়া হয়েছে? না। আমার মনে হয় এদিকে নজর দেওয়া উচিত।"

    "জুলাইয়ের মাঝামাঝি সময়ের আগে আমি সেলুনে গিয়ে চুলের ছাঁটই দিতে পারব না। কিন্তু একটা বক্সের ভেতর ১৯ জনের সঙ্গে একটা বল দখলের লড়াইয়ে যেতে বাধা নেই। আমি জানিনা এটা কীভাবে মেলাব। এমন নয় যে কেউ প্রশ্ন করতে চায় না। প্রশ্ন লোকে করে না কারণ কেউই জবাব জানে না।"

    "আপনি যদি তথ্য নাই জেনে থাকেন, তাহলে আমি কেন নিজেকে ঝুঁকিতে ফেলব?"  

    বিবিসি দাবি করেছে ডিনি অনুশীলনে যোগ দিতে না চাইলেও তার ক্লাব সে ব্যাপারে তার জোরজবরদস্তি করবে না। ডিনিকে ছাড়াই অনুশীলন শুরু করবে তারা।