• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    প্রিমিয়ার লিগে ৬ খেলোয়াড় করোনা পজিটিভ

    প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর করোনাভাইরাস টেস্টের পর এখন পর্যন্ত ৬ জনকে পজিটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে। যদিও খেলোয়াড় বা কোচের নাম জানানো হয়নি ক্লাবগুলোর পক্ষ থেকে। জুনের ১২ তারিখ আবার ম্যাচ শুরু করার সম্ভাব্য তারিখ ধরে এগুতে থাকা প্রিমিয়ার লিগের জন্য এটা বড় ধাক্কাই।

    প্রিমিয়ার লিগের ২০ ক্লাবের ভেতর ১৯ টি ক্লাবের মোট ৭৪৮ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে বাকি একটি ক্লাবের খেলোয়াড়, কোচ ও স্টাফদের টেস্টিং হওয়ার কথা মঙ্গলবার। আর শনাক্ত ৬ জনের টেস্ট করা হয়েছিল শনি ও রবিবার। তবে সবার ফল এখনও পাওয়া যায়নি বলে জানিয়েছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।



    প্রিমিয়ার লিগে মঙ্গলবার থেকে শুরু হয়েছে নো-কন্ট্রাক্ট প্রাকটিস। এই অনুশীলনে ছোট দলে ভাগ হয়ে খেলোয়াড়রা অনুশীলন শুরু করেছে।

    করোনাভাইরাসের কারণে মার্চের ১৩ তারিখ থেকে স্থগিত হয়ে আছে লিগ। ইউরোপে সবার আগে শুরু হয়েছে জার্মান বুন্দেসলিগা। সেখানেও অবশ্য অনুশীলন শুরুর পর বেশ কয়েকজন খেলোয়াড় ও কোচের শরীরে এই ভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছিল। সেটা পরে লিগ শুরুতে বাধা হয়ে দাঁড়ায়নি।

    প্রিমিয়ার লিগে পজিটিভ শনাক্ত হওয়ারা ৭ দিন সেলফ আইসোলেশনে থাকবেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। প্রতিটি ক্লাবে ৪০ জনকে টেস্ট করানোর ব্যবস্থা করা হয়েছে। ১৯টি ক্লাবের অনেকগুলোই অবশ্য তাদের কোটা সম্পন্ন করেনি।

     

    আরও পড়ুন
    ছেলেকে ঝুঁকিমুক্ত রাখতে অনুশীলনকে 'না' ওয়াটফোর্ড অধিনায়কের