• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    অনুশীলনে ফিরে প্রথম স্কুলে যাওয়ার কথা মনে পড়ছে ক্লপের

    মার্চের ১৩ তারিখ থেকে সব বন্ধ। বন্ধ ছিল অনুশীলনও। দুই মাসেরও বেশি সময় পর প্রিমিয়ার লিগের বাকি ক্লাবগুলোর মতো লিভারপুলও ফিরেছে মাঠে। এতোদিন পর মাঠে ফিরতে পেরে ইউর্গেন ক্লপ অনুভূতিটা মেলাচ্ছেন প্রথম স্কুলের যাওয়ার দিনের সঙ্গে।

    "আজকে তাড়াতাড়ি ঘুম ভেঙে গেল। এরপর একটু পর উপলব্ধি করলাম আজকে আমার 'প্রথম দিন'।"

    "আমার কাছে প্রথম স্কুলে যাওয়ার দিনের মতো মনে হলো। যদিও সেদিন আজকে থেকে ৪৬ বছর আগের ঘটনা। তবুও মনে হল সেদিন বোধ হয় আমার এমনই লেগেছিল।"

    "ঘুম থেকে উঠে আবার ইউনিফর্ম পরলাম। ইউনিফর্ম পরে যেখানে যাওয়ার কথা ছিল সেখানেই গেলাম, অনুশীলনে"- লিভারপুল ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন লিভারপুল কোচ।


    জুনের ১২ তারিখ আবার ম্যাচ শুরুর দিন ধরে এগোচ্ছে প্রিমিয়ার লিগ। তবে আনুষ্ঠানিক কোনো ঘোষণা এখনও আসেনি লিগ কর্তৃপক্ষের কাছ থেকে। ম্যাচ শুরু হওয়ার আগে কতোদিন বাকি তা না জেনে এখনকার অনুশীলন ক্লপের কাছে প্রাক মৌসুম প্রস্তুতির মতো মনে হচ্ছে, "এটা আমাদের জন্য প্রাক মৌসুম। আমরা এখনও জানিনা কবে একটা পরীক্ষামূলক ম্যাচ খেলতে পারব।"

    প্রিমিয়ার লিগের ক্লাবগুলো এখন অংশ নিচ্ছে নো কন্ট্যাক্ট ট্রেনিংয়ে। ছোট দলে ভাগ হয়ে কয়েকজন খেলোয়াড় করছেন অনুশীলন। বল, কর্নার ফ্ল্যাগ, কোন এমনি মাঠও ব্যবহারের পর জীবানুনাশক করা হচ্ছে। পরিস্থিতি নিয়ে অনেকের ভেতর সংশয় থাকলেও ক্লপ বলছেন তার কাছে নিরাপদই মনে হচ্ছে ট্রেনিং গ্রাউন্ড।