• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    নিরাপদ বোধ করছেন না কান্তে, অনুশীলন থেকে ফিরলেন ছুটি নিয়ে

    মাঠে হোক আর মাঠের বাইরে হোক এনগোলো কান্তের নাম নিলে আপনার চোখের সামনে ভেসে ওঠে হাস্যোজ্বল সহজ-সরল এক ফুটবলারের কথা। মাঠে যেমনই দাপট থাক, এমনিতে নিপাট ভদ্রলোক হিসেবে কান্তের নাম ডাক আছে। করোনাভাইরাসের পর ক্লাবের সবাই যখন অনুশীলনে ফিরেছেন তখন কান্তেকে আশ্বস্ত করা যাচ্ছে না। মনে 'খুঁতখুঁত' ভাবটা থেকেই যাচ্ছে তার। চেলসির দ্বিতীয় দিনের অনুশীলন থেকে তাই ছুটি নিয়ে বাড়ি ফিরেছেন বাড়ি ফিরেছেন কান্তে।  

    করোনা পরীক্ষায় নেগেটিভ আসার পর কান্তে গত মঙ্গলবার দলের সঙ্গে অনুশীলন সেশনে অংশ নেন। তবে করোনার ঝুঁকি মাথায় নিয়ে দ্বিতীয় দিন অনুশীলন করতে অপারগতা জানান কান্তে। বুধবার অনুশীলন থেকে ছুটির আবেদন করার পর কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড এবং ক্লাব কর্তৃপক্ষ তার ছুটি মঞ্জুর করতে কোনো দ্বিধা করেনি।


    কান্তের অনুশীলন মিস দেওয়ার সিদ্ধান্তে পূর্ণ সমর্থন জানিয়েছেন চেলসি কোচ ল্যাম্পার্ড। বুধবার বাসায় অনুশীলন করা কান্তে বৃহস্পতিবার অনুশীলনে ফিরবেন কিনা সে বিষয়ে অবশ্য নিশ্চিত হওয়া যায়নি। শান্ত-সৌম্য স্বভাবের কান্তে লকডাউনের সময়টায় লন্ডনে তার ভাইয়ের সঙ্গে থাকছেন, লকডাউন শুরুর পর থেকে বেশিরভাগ সময় বাসাতেই কাটিয়েছেন তিনি। দুই বছর আগে একবার চেলসির ট্রেনিং গ্রাউন্ডে অজ্ঞান হয়ে মাটিতে পরে গিয়েছিলেন কান্তে, হৃদরোগের সমস্যা আছে কিনা তা জানতে তখন পরীক্ষা- নিরীক্ষা করা হয়েছিল। সে সময় তার হৃদরোগের কোনও সমস্যা ধরা পড়েনি। হয়ত সেই সমস্যার কথা মাথায় রেখেই করোনার মাঝে অনুশীলনে অংশ নিতে সচ্ছন্দবোধ করছেন না কান্তে।

    এদিকে কান্তে ছাড়াও কয়েকদিন আগে ধর্ষণের অভিযোগে আটক হওয়া চেলসির তরুণ ফরোয়ার্ড ক্যালাম হাডসন-অডোয়ও অসুস্থ থাকায় অনুশীলনে অংশ নেননি। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন