• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    জুনে প্রিমিয়ার লিগ মাঠে ফেরানোর ব্যাপারে আশাবাদী প্রধান নির্বাহী

    জুনে প্রিমিয়ার লিগ মাঠে ফেরানোর ব্যাপারে আশাবাদী প্রিমিয়ার লিগের প্রধান নির্বাহী রিচার্ড মাস্টার্স। বিবিসির সঙ্গে সাক্ষাৎকারে লিগ আবারও মাঠে ফেরানোর লক্ষ্যে প্রথম ধাপ কার্যকর করা হয়েছে বলে জানিয়েছেন। 

    করোনাভাইরাসের কারণে গত ১৩ মার্চ স্থগিত হয়ে যায় প্রিমিয়ার লিগ। তবে পর্যায়ক্রমে যুক্তরাজ্যে করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় এরই মধ্যে অনুশীলন শুরু করে দিয়েছে প্রিমিয়ার লিগ ক্লাবগুলো। লিগের সবগুলো ক্লাবেই ছোট দলে বিভক্ত হয়ে অনুশীলনে অংশ নিচ্ছেন খেলোয়াড়রা, যদিও চেলসির কান্তে, ওয়াটফোর্ডের ট্রয় ডিনে সহ বেশ কয়েকজন খেলোয়াড় অনুশীলনে অংশ নিতে অপারগতা জানিয়েছেন। তবুও লিগ জুনে মাঠ নামানোর ক্ষেত্রে প্রথম ধাপ কার্যকরী হয়েছে বলে মনে করেন লিগ প্রধান মাস্টার্স, “আমরা এরই মধ্যে প্রথম পদক্ষেপ নিয়েছি। খেলোয়াড়দের অনুশীলনে ফেরার বিষয়টি সবার জন্য দারুণ, ভক্তদের তাদের অনুশীলনে দেখে আশাবাদী হচ্ছে। খেলোয়াড়দের জন্য পুরোপুরি নিরাপদ পরিবেশ তৈরি করতে না পারলে আমরা অনুশীলন শুরুর সিদ্ধান্ত নিতাম না। এটা প্রথম ধাপ। পরবর্তী ধাপগুলোতে যেতে হলে আমাদের অবশ্যই সব নিয়ম-কানুন ঠিকভাবে অনুসরণ করতে হবে।”


    সাক্ষাৎকারে কয়েকজন খেলোয়াড় নিরাপদবোধ না করায় অনুশীলনে অংশ না নেওয়ার বিষয়টিতেও নিজের মত তুলে ধরেছেন মাস্টার্স, “আমরা সম্পূর্ণ নিরাপদ পরিবেশ নিশ্চিত করেছি। তবুও কোনও খেলোয়াড় অনুশীলন না করতে চাইলে আমাদের তাদের সিদ্ধান্তকে শ্রদ্ধা করি। তবে বর্তমান অবস্থায় ব্যক্তিগতভাবে যদি আমাকে অনুশীলন করতে হত, আমি করতে দ্বিধা করতাম।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন