• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    লিভারপুলের গ্রাস থেকে ভের্নারকে ছিনিয়ে নিচ্ছে চেলসি?

    লিভারপুলের গ্রাস থেকে ভের্নারকে ছিনিয়ে নিচ্ছে চেলসি?    

    দীর্ঘ সময় ধরে লিভারপুলের রাডারে আছেন লাইপজিগের জার্মান স্ট্রাইকার টিমো ভের্নার। ক্লপের পছন্দের খেলোয়াড় হিসেবে তার নাম এসেছে বারবার, তিনি নিজেও আকারে-ইঙ্গিতে বুঝিয়েছিলেন প্রিমিয়ার লিগে আসলে অলরেডদের জার্সি গায়ে জড়াতে আগ্রহী তিনি। তবে বিশ্বের অন্যতম ধনী ক্লাব হওয়া সত্ত্বেও লিভারপুল ভের্নারের জন্য রিলিজ ক্লজের ৪৯ মিলিয়ন পাউন্ড দিতে সিদ্ধান্তহীনতায় ভুগছিল। আর নিজেদের সবচেয়ে মূল্যবান রত্নকে রিলিজ ক্লজের এক পয়সা কমেও ছাড়তে নারাজ লাইপজিগ। তবে এবার অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, লিভারপুলের সিদ্ধান্তহীনতার সুযোগ নিতে যাচ্ছে আরেক প্রিমিয়ার লিগ ক্লাব চেলসি। ইএসপিএনের সূত্রমতে, রিলিজ ক্লজের পুরোটা শোধ করে ভের্নারকে দলে টানার প্রস্তাব দিয়েছে চেলসি। সাপ্তাহিক ২ লাখ পাউন্ড বেতনের চুক্তিতে ৫ বছরের জন্য তাকে দলে আনতে চাচ্ছে চেলসি।


    করোনাভাইরাসের কারণে বিশ্বজুড়ে ফুটবল ক্লাবগুলো অর্থনৈতিক দিক দিয়ে বেশ কঠিন সময় পার করছে। ইংলিশ ক্লাব টটেনহাম প্রতিকূল এই সময়ে সবকিছু ঠিকঠাক রাখতে ব্যাংক অফ ইংল্যান্ড থেকে ১৭৫ মিলিয়ন পাউন্ড ধার নিয়েছে। লিভারপুলও এমন সময়ে দলবদলের জন্য খুব বেশি অর্থ ব্যয় করতে তৈরি নয় বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা। তবে গত ১ বছর দলবদলের বাজারে নিষেধাজ্ঞা থাকায় চেলসির জন্য খেলোয়াড় দলে আনতে কোনও খরচ করতে হয়নি। আর তাই এখন ভের্নারের জন্য ৪৯ মিলিয়ন পাউন্ড খরচ করতে চেলসির স্বাভাবিকভাবেই খুব একটা বেগ পেতে হচ্ছে না তাদের।

    লাইপজিগের সঙ্গে ভের্নারের চুক্তির একটি শর্ত অনুযায়ী কোনও ক্লাব যদি ১৫ জুনের আগে রিলিজ ক্লজের অর্থ পরিশোধ করে তাহলে তাকে সেই নির্দিষ্ট পরিমাণ অর্থের বিনিময়েই ছেড়ে দেবে ক্লাবটি। আর সেজন্য আগামী কয়েকদিনের মধ্যে চেলসি চুক্তিটি সম্পন্ন করতে পারে বলে জানিয়েছে ইএসপিএন। এছাড়া লিভারপুলে যেতে আগ্রহ প্রকাশ করা ভের্নারকে দলে আনতে গেমটাইমের প্রলোভন দেখাতে পারে চেলসি। লিভারপুলের ‘ফ্রন্ট-থ্রি’ প্রায় নিশ্চিত হওয়ায় দলটিতে ভের্নার গেলেও তাকে ঘুরিয়ে ফিরিয়ে খেলানো হত। সেদিক থেকে চেলসির অপেক্ষাকৃত তরুণ ফ্রন্টলাইনে ভের্নারের স্থায়ীভাবে জায়গা নেওয়াটা তুলনামূলকভাবে সহজ হতে পারে।