• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ২১ জুন মার্সিসাইড ডার্বিতেই ঘুঁচতে পারে লিভারপুলের ৩০ বছরের অপেক্ষা

    ২১ জুন মার্সিসাইড ডার্বিতেই ঘুঁচতে পারে লিভারপুলের ৩০ বছরের অপেক্ষা    

    লিভারপুলের ৩০ বছরের প্রিমিয়ার লিগের অপেক্ষা সাঙ্গ হতে পারে ২১ জুনেই। সবকিছু ঠিক থাকলে সেদিন মার্সেসাইড ডার্বিতে এভারটনের মুখোমুখি হবে অল রেডরা। তার আগে ১৭ জুন ম্যান সিটি আর্সেনালের কাছে হেরে গেলে ডার্বি জিতেই শিরোপা পেতে পারে লিভারপুল। তবে সেই ম্যাচটি এভারটনের গুডিসন পার্কে হবে কি না, সেটি এখনো নিশ্চিত করেনি প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। সেক্ষেত্রে নিরপেক্ষ ভেন্যুতেও হতে পারে লিভারপুলের শিরোপা-উদযাপন।

    ১৭ জুন লিগ শুরু হবে , নিশ্চিত হয়েছিল আগেই। আজ প্রথম তিন রাউন্ডের সূচিও জানিয়েছে লিগ কর্তৃপক্ষ। সব ম্যাচের ভেন্যু আগের মতো ঠিক থাকলেও দুইটি ম্যাচের ভেন্যু এখনো চূড়ান্ত হয়নি। ২১ জুন মার্সেসাইড ডার্বি ছাড়াও ২ জুলাই সিটির সঙ্গে লিভারপুলের ম্যাচে ইতিহাদ স্টেডিয়ামকে এখনো ভেন্যু হিসেবে চূড়ান্ত করা হয়নি।

    যদি এভারটনের ম্যাচে নিশ্চিত নাও হয়, তাহলে ২৪ জুন অ্যানফিল্ডেই শিরোপা জিতে যেতে পারে অলরেডরা। এই মুহূর্তে দুইয়ে থাকা সিটির চেয়ে ২৫ পয়েন্ট এগিয়ে আছে লিভারপুল, আর মাত্র দুইটি ম্যাচ জিতলেই শিরোপা তাদের হবে। ডার্বির পর অ্যানফিল্ডে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে ম্যাচে জিতলে অন্য সব ফল যাই হোক, ট্রফি উঠে আসবে সালাহ-মানেদের হাতে। তবে করোনা ভাইরাসের জন্য দর্শকশূন্য মাঠে খেলা হওয়ায় অ্যানফিল্ডে থাকতে পারবে না কোনো সমর্থক।

    এখনো স্বাস্থ্য বিভাগ থেকে ছাড়পত্র না পাওয়ায় এভারটন ও লিভারপুলের ম্যাচের ভেন্যু নিয়ে ইছুটা অনিশ্চয়তা আছে। ওল্ড ট্রাফোর্ডে খেলা নিয়েও সংশয় ছিল, তবে আপাতত সেখানে খেলা চালিয়ে যেতে পারবে ম্যান ইউনাইটেড। ১৯ জুন টটেনহামের মাঠে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ইউনাইটেডের লিগ অভিযান।

    প্রিমিয়ার লিগের ইতিহাসে ১৯৯২ সালের পর এবার প্রথম ফ্রি টু এয়ার চ্যানেলে দেখানো হবে সব খেলা। বিটি স্পোর্ট, আমাজন প্রাইম, বিবিসি স্পোর্ট ও স্কাই স্পোর্টে একসঙ্গে দেখা যাবে সব ম্যাচে। প্রিমিয়ার লিগের সঙ্গে ঘোষণা করা হয়েছে এই মাসের শেষে এফএ কাপের সূচিও।