• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    করোনা নিয়ে ভিডিও পোস্ট করে নিষিদ্ধ ডেলে আলি

    করোনা নিয়ে ভিডিও পোস্ট করে নিষিদ্ধ ডেলে আলি    

    ফেব্রুয়ারিতে স্ন্যাপচ্যাটে মজা করে একটি ভিডিও পোস্ট করেছিলেন ডেলে আলি। এতোদিন পর সেই 'মজার' সাজা মিলছে তার। ইংলিশ এফএ এক ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে টটেনহাম হটস্পার ফরোয়ার্ডকে। ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ১৯ জুনের ম্যাচটি খেলা হবে না তার। 

    করোনাভাইরাস ইংল্যান্ডে প্রভাব বিস্তার করতে শুরু করেছিল ফেব্রুয়ারির দিক থেকে। তখন করোনাভাইরাস নিয়ে মজা করে একটি ভিডিও পোস্ট করেন আলি। ওই ভিডিওতে একজন এশিয়ান লোককেও নিয়েও ট্রল করেছিলেন ইংলিশ ফুটবলার। পরে ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন তিনি।

    এক ম্যাচ নিষেধাজ্ঞার সঙ্গে ৫০ হাজার পাউন্ড জরিমানাও করা হয়েছে তাকে। ডেলে আলিও নিজের ভুল বুঝতে পেরেছেন। তবে তাকে বর্ণবাদী হিসেবে সাজা দেওয়া হয়নি বলে স্বস্তি প্রকাশ করেছেন তিনি, "আমার বিবেচনায় চরম ভুল ছিল। এমন একটা ভিডিও করা উচিত হয়নি। আমাদের কারই ধারণা ছিল না এই ভাইরাস এতো ভয়াবহ হবে।"

    "তবে আমি স্বস্তি পেয়েছে যে এফএ আমাকে বর্ণবাদী হিসেবে সাজা দেয়নি। কারণ বর্ণবাদ এমন এক জিনিস তার বিরুদ্ধে আমি সবসময় অবস্থান নিয়েছি।" 

    মার্চে স্থগিত হওয়ার পর প্রিমিয়ার লিগ আবারও ফিরছে জুনের ১৭ তারিখ থেকে। এর দুই দিন পর প্রথম ম্যাচে ঘরের মাঠে ইউনাইটেডের মুখোমুখি হবে টটেনহাম।