• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    আগের সেই পগবাকে দেখতে চান সোলশার

    আগের সেই পগবাকে দেখতে চান সোলশার    

    গত ডিসেম্বরের পর আর মাঠে নামা হয়নি পল পগবার। গোড়ালির চোটের কারণে ছুরি-কাচির নিচেও যেতে হয়েছিল তাকে। এর মাঝে তার ওল্ড ট্রাফোর্ড ছাড়ার গুঞ্জনও চাউর হয়েছিল বেশ কয়েকবার। তবে সেসব এখন সুদূর অতীত। সব শঙ্কা, ধোঁয়াশা পেছনে ঠেলে রেড ডেভিলদের হয়ে আবারও মাঠে নামতে তৈরি বিশ্বকাপজয়ী এই ফ্রেঞ্চ মিডফিল্ডার। কোচ ওলে গানার সোলশার জানালেন, বিশ্বমঞ্চে নিজেকে ফের মেলে ধরতে মুখিয়ে আছেন পগবা।

    করোনা ভাইরাসের বিরতির পর শুক্রবার রাতে টটেনহামের বিপক্ষে ম্যাচ দিয়ে আবারও মাঠে ফিরছে ম্যানচেস্টার ইউনাইটেড। সেই ম্যাচের আগে বৃহস্পতিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে পগবাকে নিয়ে নিজের আশার কথা জানান সোলশার, “পল এই মৌসুমে বেশ কঠিন সময় কাটিয়েছে। কয়েকটি চোটের সঙ্গে লড়াই করে আবারও ফিরে এসেছে। সে অনুশীলনে ঘাম ঝরাচ্ছে এবং নিজেকে আবারও প্রমাণ করতে মুখিয়ে আছে। পলের খেলার মান নিয়ে কোনও প্রশ্ন তোলার অবকাশ নেই। সে বিশ্বের অন্যতম সেরা মিডফিল্ডার, আশা করি দ্রুতই সে ছন্দ খুঁজে পাবে।”


    চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে মোটে আটবার মাঠে নেমেছেন পগবা। আর পগবার অনুপস্থিতিতে তার জায়গায় নেমানয়া মাতিচ, ফ্রেড, স্কট ম্যাকটমিনে এবং জানুয়ারিতে ক্লাবে আসা ব্রুনো ফার্নান্দেজ দারুণ পারফরম্যান্স দিয়ে দলকে এখনও সেরা চারের দৌড়ে ভালোভাবেই টিকিয়ে রেখেছেন। তাই পগবাকে অনুশীলনে পরিশ্রম করেই দলে নিজের জায়গা আবারও বুঝে নিতে হবে। তবে মৌসুমের শেষ দিকে ক্লাব যখন লিগে সেরা চার এবং এফএ কাপ ও ইউরোপা লিগের শিরোপার জন্য লড়াইয়ে নামছে, তখন অভিজ্ঞ মিডফিল্ডার পগবার ফিরে আসাটা নিশ্চিতভাবেই সোলশারের জন্য বেশ স্বস্তির বিষয়।

    আর চোটের কারণে দীর্ঘ সময় বাইরে থাকায় ছন্দ খুঁজে পেতেও নিশ্চিতভাবেই সময় লাগবে তার। তাই তাকে নিয়ে তড়িঘড়ি করতে নারাজ সোলশার, “আমি পগবার কাছ থেকে দলের অন্যদের মতোই পারফরম্যান্স চাই। আর বিশ্বের অন্যতম সেরা মিডফিল্ডার পলের ধীরে ধীরে গেম টাইম বৃদ্ধি পেলে পারফরম্যান্সে উন্নতি আসবেই। আগামী কয়েক মাসে আমরা তাকে নিয়ে কাজ করব। তাকে আবারও তার সেরাটা ফিরে পেতে সাহায্য করব।”