• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    'চেলসির দ্বিতীয় গোলটি ঠেকিয়ে দেওয়া উচিৎ ছিল ডি গিয়ার'

    'চেলসির দ্বিতীয় গোলটি ঠেকিয়ে দেওয়া উচিৎ ছিল ডি গিয়ার'    

    চেলসির কাছে হেরে এফএ কাপ থেকে বিদায় নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। মূলত গোলরক্ষক ডেভিড ডি গিয়ার দুই ভুলেই ম্যাচ থেকে ছিটকে পড়েছিল ইউনাইটেড। এরপর আর ঘুরে দাঁড়ানো হয়নি রেড ডেভিলদের। সাধারণত ম্যাচে খেলোয়াড়দের ভুল নিয়ে গণমাধ্যমে খুব একটা উচ্চবাচ্য করেন না ম্যানেজাররা। তবে ডি গিয়ার ভুল নিয়ে কথা বলতে গিয়ে মোটেই রাখঢাক করেননি ইউনাইটেড ম্যানেজার ওলে গানার সোলশার।

    ম্যাচের ৪৬ মিনিটে চেলসির মেসন মাউন্ট বক্সের বাইরে থেকে নিচু শট নিয়েছিলেন। ডি গিয়ার হাত ফস্কে সেই বল খুঁজে নেয় ইউনাইটেডের জাল। চেলসির এই গোলটি ম্যাচ থেকে ছিটকে দিয়েছিল ইউনাইটেডকে।


    ম্যাচ শেষে এই গোলটি ডি গিয়ার ঠেকিয়ে দেওয়া উচিৎ ছিল বলে মন্তব্য করেছেন সোলশার, “আমি ডি গিয়ার আত্মবিশ্বাস নিয়ে কিছু বলতে পারব না, তবে এটা জানি সে মানসিকভাবে অনেক শক্তিশালী। তবে সেও জানে ঐ গোলটি (চেলসির দ্বিতীয় গোল) ১০০ বারের মাঝে ১০০ বারই তার ঠেকিয়ে দেওয়া উচিৎ ছিল। তবে এটাই ফুটবল।”

    এফএ কাপের আগের সব রাউন্ডে ইউনাইটেডের গোলপোস্ট সামলেছিলেন আর্জেন্টাইন গোলরক্ষক সার্জিও রোমেরো। তবে সেমিফাইনালের জন্য সোলশার রোমেরোকে না খেলিয়ে বরং নিয়মিত গোলরক্ষক ডি গিয়াকে একাদশে রেখেছিলেন। সাংবাদিকরা তার কাছে এই সিদ্ধান্তের ব্যাখ্যা চাইলেও বিষয়টি নিয়ে খুব বেশি কিছু বলেননি সোলশার, “আমি সিদ্ধান্ত নিয়েছিলাম, ডি গিয়া মানসিকভাবে তৈরি ছিল খেলার জন্য।”

    এফএ কাপ থেকে বিদায় নিলেও ইউনাইটেডের সামনে এখনও লিগে সেরা চার নিশ্চিতের মাধ্যমে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে ফেরার সুযোগ রয়েছে। তাই সোলশারও এই ম্যাচ নিয়ে আর কিছু ভাবতে নারাজ, “আমাদের দুঃখ করার সময় নেই। এই সপ্তাহে দুটি ম্যাচ রয়েছে, এরপর ইউরোপা লিগ রয়েছে। আমাদের আবারও নিজেদের তৈরি করে মাঠে নামতে হবে।”