• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ফুটবল লেখকদের ভোটে ইংল্যান্ডের সেরা হলেন হেন্ডারসন

    ফুটবল লেখকদের ভোটে ইংল্যান্ডের সেরা হলেন হেন্ডারসন    

    ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের ভোটে এই মৌসুমে ইংলিশ লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন লিভারপুল অধিনায়ক জর্ডান হেন্ডারসন। প্রায় ২৫ শতাংশেরও বেশি ভোট গেছে তার বাক্সে। লিভারপুল সতীর্থ ভার্জিল ভ্যান ডাইক, মো সালাহ, সাদিও মানে, ট্রেন্ট আলেকজান্ডার আরনল্ড, ম্যান সিটির কেভিন ডি ব্রুইনদের ছাড়িয়ে হেন্ডারসন প্রথমবারের মতো পেলেন এই পুরস্কার।

    ইংল্যান্ডের সবচেয়ে পুরনো ও সবচেয়ে সম্মানজনক পুরস্কারগুলোর একটি এই এফডব্লিউএ বর্ষসেরা খেলোয়াড়ের খেতাব। হেন্ডারসন এই বছর লিভারপুলের হয়ে দুর্দান্ত একটা মৌসুম কাটিয়েছেন। ৩০ বছর পর লিগ জয়ে রেখেছেন বড় অবদান। তবে মাঠের সঙ্গে মাঠের বাইরের কাজও তাকে এগিয়ে রেখেছে অনেকটা। করোনা ভাইরাসের সময় পেশাদার ফুটবলারদের এককাট্টা করে দাতব্য কর্মসূচিতে সামনে থেকে অবদান রেখেছেন এই মিডফিল্ডার।

    জয়ের পর হেন্ডারসন কৃতিত্ব নিতে চাইলেন না এতটুকু, ‘আমি আসলে বুঝতে পারছি না এই পুরস্কারটা কীভাবে নেব। অনেকের কাছে আমি কৃতজ্ঞ। সবচেয়ে বেশি কৃতজ্ঞ ক্লাবের সতীর্থদের কাছে। আমার সঙ্গে তাদের প্রত্যেকেই এই পুরস্কার পাওয়ার যোগ্য দাবিদার।’ গত বছর এই পুরস্কার পেয়েছিলেন রাহিম স্টার্লিং, তার আগের বার উঠেছিল মো সালাহর হাতে।

    মৌসুমের শেষটা চোটের জন্য খেলতে না পারলেও লিভারপুলের প্রিমিয়ার লিগ ট্রফিটা উঠেছে হেন্ডারসনের হাতেই।