• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    তোরেসকে দলে নিল সিটি, সানচোর সঙ্গে দূরত্ব বাড়ল ইউনাইটেডের

    সিটিতে যোগ দিলেন ফেরান তোরেস
    ২০ বছর বয়সী স্প্যানিশ মিডফিল্ডার ফেরান তোরেসকে পাঁচ বছরের চুক্তিতে ভ্যালেন্সিয়া থেকে দলে ভিড়িয়েছে ম্যানচেস্টার সিটি। তোরেসকে দলে নিতে সিটির খরচ হয়েছে ২৩ মিলিয়ন ইউরো। দুই পক্ষের চুক্তির ব্যাপারটি আরও আগেই প্রায় নিশ্চিত হয়ে ছিল। সিটি আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে আজ কেবল।

    লিরয় সানে সিটি ছাড়ার পর তোরেসকে টার্গেট করেছিলেন পেপ গার্দিওলা। গ্রীষ্মের দলবদলের বাজারে ২০ বছর বয়সী তরুণই গার্দিওলার প্রথম সাইনিং।

    ভ্যালেন্সিয়ার হয়ে মোট ৯৭ ম্যাচ খেলে ৯ গোল করেছেন তোরেস। স্প্যানিশ উঠতি তরুণদের ভেতর অন্যতম সেরা ধরা হয় তাকে। স্পেন অনুর্ধ্ব-২১ দলের হয়েও ৬ বার খেলার সুযোগ হয়েছে তার।




    সানচোর সঙ্গে দূরত্ব বাড়ছে ইউনাইটেডের
    একদিন আগেও জেডন সানচোর ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়াটা প্রায় নিশ্চিতই মনে হচ্ছিল। তবে দলবদলের বাজারটাই তো এমন! নিশ্চিত হওয়ার আগ পর্যন্ত সবকিছুই গুজব! বিবিসি এখন জানাচ্ছে সানচোর ইউনাইটেডে যোগ দেওয়া নিয়ে পরিস্থিতি ঘোলাটে হয়েছে আরও।

    সানচোর জন্য প্রায় ১০০ মিলিয়ন ইউরো দাবি করেছে ডর্টমুন্ড। জার্মান ক্লাবের এমন চাহিদা মোটেই যৌক্তিক মনে হচ্ছে না ইউনাইটেডের কাছে। বিশেষ করে করোনাভাইরাসের পর ইউরোপের বড় ক্লাবগুলোও আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে। এই অবস্থায় ইউনাইটেড এতো দাম দিয়ে খেলোয়াড় কিনতে একেবারেই রাজি নয় বলে জানিয়েছে বিবিসি।

    দুই পক্ষের দর কষাকষি তাই আরও বেশ কিছুদিন ধরেই চলবে বলে আন্দাজ করা যায়!

    এভারটনকে পাচ্ছে না এভারটন
    ইংলিশ ক্লাব এভারটন গ্রেমিও থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এভারটনকে দলে ভেড়াতে চেয়েছিল। তবে গোল ডট কম বলছে আপাতত সেই চুক্তি ভেস্তে গেছে। এভারটনকে পাওয়ার দৌড়ে এগিয়ে গেছে পর্তুগিজ ক্লাব বেনফিকা। ২০ মিলিয়ন ইউরোতে হয়ে যেতে পারে চুক্তি।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন