• বাংলাদেশের বিশ্বকাপ বাছাইপর্ব
  • " />

     

    করোনাভাইরাসে আক্রান্ত বিশ্বনাথ ঘোষ

    করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বাংলাদেশ দলের ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। তবে তার শরীরে কোনো রোগের কোনো উপসর্গ নেই এবং সুস্থ্য আছেন। বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইয়ের বাংলাদেশের ক্যাম্পে তাই এখনই যোগ দেওয়া হচ্ছে না বিশ্বনাথের।

    ৭ তারিখ থেকে ট্রেনিং ক্যাম্প শুরু হওয়ার কথা রয়েছে বাংলাদেশের। ক্যাম্প উপলক্ষ্যেই খেলোয়াড়দের ব্যক্তিগত উদ্যোগে প্রথমে করোণাভাইরাস পরীক্ষা করানোর নির্দেশনা দিয়েছিল বাফুফে। ওই পরীক্ষাতেই বিশ্বনাথের দেহে করোনার উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে।

    জেমি ডের ডাকা ৩৬ সদস্যের বাংলাদেশ দলে এই মুহূর্তে যোগ দেওয়া হচ্ছে না আতিকুর রহমান ফাহাদ, মতিন মিয়া ও মাসুক মিয়া জনিরও। দীর্ঘদিন চোটের সঙ্গে লড়াইয়ের পর বসুন্ধরা কিংস আরও কিছুদিন তাদের পর্যবেক্ষণের ভেতর রাখবে। দুই প্রবাসী ফুটবলার জামাল ভূঁইয়া ও তারিক কাজী পরে স্কোয়াডের সঙ্গে যোগ দেবেন। আপাতত তাই সবমিলিয়ে স্কোয়াডের ৩০ জন খেলোয়াড়কে পাচ্ছে বাংলাদেশ।

    ব্যক্তিগত পরীক্ষার পর এই ৩০ সদস্যের সবার স্বাস্থ্য পরীক্ষা হবে বাফুফের অধীনে। আজ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে এক গ্রুপের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। আগামীকাল বাকিদের স্বাস্থ্য পরীক্ষা শেষে শুধুমাত্র উতরে যাওয়ারাই যোগ দেবেন জাতীয় দলের ক্যাম্পে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন