• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    পাঁচ বদলির নিয়ম থেকে সরে এলো প্রিমিয়ার লিগ

    করোনা পরবর্তী সময়ে ইংলিশ লিগে পাঁচ বদলির নিয়ম চালু হয়েছিল। ইউরোপের অন্য লিগও সেই পথে হেঁটেছিল। তবে নতুন মৌসুমে বদলে যাচ্ছে নিয়মটা। আগের মতোই আবার তিন বদলির নিয়মই থাকছে লিগে।

    করোনার পর খেলোয়াড়দের স্বাস্থ্য ঝুঁকি বিবেচনা করে পাঁচ বদলির নিয়ম চালু করেছিল প্রিমিয়ার লিগ। ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ ওলে গানার সোলশার প্রথম এক ম্যাচে একসাথে পাঁচ বদলি করেছিলেন। তবে নিয়ম ছিল, পাঁচজন বদলি তিন বারের বেশি করা যাবে না। নতুন মৌসুমেও নিয়মটা থেকে যেতে পারে, এরকম খবর দিয়েছিল ব্রিটিশ গণমাধ্যম।

    তবে প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর এক বৈঠকে সেই সিদ্ধান্ত টেকেনি। ২০টির মধ্যে ১১টি ক্লাব তিন বদলির পক্ষে ভোট দিয়েছে। ই নিয়ম বড় ক্লাবগুলোকে বাড়তি সুবিধা দিতে পারে এমন ভাবা হচ্ছিল। ফিফা অবশ্য ২০২১ মৌসুম পর্যন্ত অন্য লিগগুলোর জন্য এই নিয়ম চালু রাখার অনুমতি দিয়েছে।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন