• বিশ্বকাপ বাছাই
  • " />

     

    আবার পিছিয়ে গেল বাংলাদেশের বাছাইপর্বের ম্যাচ

    আগামী অক্টোবর ও নভেম্বর মাসে  বিশ্বকাপ ও এশিয়া কাপ বাছাইয়ের সবগুলো ম্যাচ স্থগিত করেছে এএফসি। ২০২১ সালে বাছাই পর্বের বাকি ম্যাচগুলো আয়োজনের কথা জানিয়েছে এশিয়ার ফুটবলে নিয়ন্ত্রক সংস্থা। এএফসি ওয়েবসাইটে বলা হয়েছে এশিয়ার বিভিন্ন দেশের করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি না হওয়া ভ্রমণ জটিলতার কারণে এই সিদ্ধান্ত নিয়েছে তারা।
     


    বাছাইপর্বে তাই বাংলাদেশের শেষ ৪ ম্যাচ এই নিয়ে দ্বিতীয়বারের মতো পেছাল। অক্টোবরের ৮ তারিখ আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে আবার ফুটবলে ফেরার কথা ছিল বাংলাদেশের। সে লক্ষ্যে বাংলাদেশ দলের অনুশীলন ক্যাম্পও শুরু হয়েছিল আগস্টের ৫ তারিখ। তবে ৩০ জন খেলোয়াড়ের ভেতর ১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর হুমকির মুখে পড়ে গিয়েছিল জাতীয় দলের ক্যাম্প। নতুন করে পরীক্ষার পর অবশ্য আক্রান্তের সংখ্যা কমে দাঁড়িয়েছে সাতে। এএফসির সিদ্ধান্ত তাই বাংলাদেশ দলের জন্য স্বস্তিই নিয়ে আসার কথা। 

    নির্ধারিত সূচি অনুযায়ী মার্চ ও জুন মাসে হওয়ার কথা ছিল দ্বিতীয় রাউন্ডের বাছাইপর্বে বাংলাদেশের শেষ ৪ ম্যাচ। করোনাভাইরাসের কারণে জুন পর্যন্ত খেলা স্থগিত করার পর অক্টোবর ও নভেম্বরেরর ইন্টারন্যাশনাল উইন্ডোতে নতুন করে ম্যাচ আয়োজনের কথা জানিয়েছিল এএফসি। এবার সেই সিদ্ধান্ত থেকেও সরে আসলো তারা।

    গ্রুপ 'ই' এর শেষ ৪ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান, কাতার, ওমান ও ভারত। এই দলগুলোর বিপক্ষে এক লেগ করে খেলে বাংলাদেশের সংগ্রহ ১ পয়েন্ট।
     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন