• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    পেপের দলবদল নিয়ে প্রশ্ন ওঠার পর পদত্যাগ করলেন আর্সেনালের হেড অফ ফুটবল

    পেপের দলবদল নিয়ে প্রশ্ন ওঠার পর পদত্যাগ করলেন আর্সেনালের হেড অফ ফুটবল    

    পদত্যাগ করেছেন আর্সেনালের হেড অফ ফুটবল রাউল সানলেহি। গত কয়েক মৌসুম ক্লাবে তার দলবদলের সিদ্ধান্তগুলো নিয়ে প্রশ্ন উঠছিল বারবার। ২০১৯ সালের গ্রীষ্মে ফ্রেঞ্চ ক্লাব লিল থেকে ৭২ মিলিয়ন ইউরো খরচ করে ফরোয়ার্ড নিকোলাস পেপেকে কেনার পর তার বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে তদন্তও শুরু করেছিল। পেপের দলবদলের ক্ষেত্রে স্বাভাবিকের চেয়ে অনেক বেশি পরিমাণ অর্থ খরচ ফেলেছেন বলে ক্লাবের উচ্চপর্যায় থেকে অভিযোগ ছিল তার বিরুদ্ধে। আর সেগুলোর মাঝেই গানারদের হেড অফ ফুটবলের পদ থেকে অব্যাহতি নিলেন তিনি।

    ২০১৭ সালের নভেম্বরে বার্সেলোনা থেকে এমিরেটস স্টেডিয়ামে এসেছিলেন সানলেহি। প্রথমে হেড অফ ফুটবল রিলেশনস হিসেবে কাজ করেছিলেন। তারপর ২০১৮ সালে ক্লাবের হেড অফ ফুটবলের দায়িত্ব পান তিনি। তার জায়গায় হেড ফুটবলের দায়িত্ব পেয়েছেন ভিনাই ভেঙ্কটেশাম। ২০১০ সাল থেকে আর্সেনালের সঙ্গে রয়েছেন ভেঙ্কটেশাম। ইভান গাজিদিস ক্লাবের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব ছাড়ার পর এতোদিন সেই পদে ছিলেন তিনি।


    এদিকে এক বিবৃতিতে ক্লাবে তার অবদানের জন্য সানলেহির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আর্সেনালের মালিক স্ট্যান এবং জশ ক্রোয়েনকে, “রাউল ক্লাবের গুরুত্বপূর্ণ অবদান রেখেছে এবং সে সবসময় আর্সেনাল পরিবারের একটি অংশ হয়ে থাকবে। রাউল পরিশ্রম এবং অভিজ্ঞতা দিয়ে ক্লাবের জন্য কাজ করেছে, সেজন্য তাকে ধন্যবাদ। তার ভবিষ্যতের জন্য শুভকামনা।”

    “আমাদের কোনো সন্দেহ নেই যে, ভিনাইয়ের হাত ধরে ক্লাব এগিয়ে যাবে। বর্তমান সংকটের সময়ে সে তার অনবদ্য নেতৃত্বের মাধ্যমে ক্লাবকে সাহায্য করেছে।”

    নতুন দায়িত্ব পাওয়ার পর ভেঙ্কটেশামও জানিয়েছেন, আর্সেনালকে আবারও তার আগের জায়গায় ফিরিয়ে নিতে প্রতিজ্ঞাবদ্ধ তিনি, “আমাদের সমর্থকদের চাওয়া অনুযায়ী আর্সেনালকে আবারও সেরা অবস্থানে ফিরিয়ে নিতে আমাদের অনেক কাজ করতে হবে। এটা রাতারাতি হবে না, তবে আমি মনে করি সেখানে যেতে যেসব রসদ লাগবে তার বেশিরভাগই আমাদের রয়েছে। অনেক ইতিবাচক বিষয় রয়েছে, যেগুলোর ওপর ভিত্তি করে এগিয়ে যেতে পারে ক্লাব।”

    জুলাইয়ে করোনাভাইরাসের কারণে আর্থিক ক্ষতি সামাল দিতে অন্তত ৫৫ জন নন-প্লেয়িং স্টাফকে ছাটাইয়ের ঘোষণা দিয়েছিল আর্সেনাল।