• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    সিলভার জন্য ইতিহাদে ভাস্কর্য গড়ার ঘোষণা দিল ম্যান সিটি

    সিলভার জন্য ইতিহাদে ভাস্কর্য গড়ার ঘোষণা দিল ম্যান সিটি    

    পরশু চ্যাম্পিয়নস লিগে লিওঁর সঙ্গে ম্যাচ দিয়ে শেষ হয়েছে ডেভিড সিলভার ম্যান-সিটির ক্যারিয়ারের। দীর্ঘদিনের ক্লাব থেকে এবার দারুণ একটা সম্মান পেলেন সিলভা। সিটির চেয়ারম্যান খালদুন আল মোবারক জানিয়েছেন, ইতিহাদ স্টেডিয়ামের বাইরে একটা ভাস্কর্য গড়া হবে সিলভার নামে। সেই সঙ্গে একটা ট্রেনিং গ্রাউন্ডের নাম রাখা হবে তার নামে, তৈরি হবে একটা মোজাইকও।

    এই মৌসুমেই ঘোষণা দিয়েছিলেন সিলভা, দশ বছর পর এবার সিটি ছাড়ছেন। প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে তাকে আবেগঘন বিদায় দিয়েছিলেন সতীর্থেরা। গার্দিওলা বলেছিলেন, দর্শকভরা স্টেডিয়ামে সিলভাকে সত্যিকারের বিদায় দিতে চায় সিটি। চ্যাম্পিয়নস লিগ দিয়ে শেষ হয়েছে সিটি ক্যারিয়ারের। আজ সিটি চেয়ারম্যান বললেন, সিলভাকে সর্বোচ্চ সম্মানই দিতে চায় ক্লাব। সেজন্য তার নামে একটা ভাস্কর্য গড়া হবে, যেটা উন্মোচন করা হবে ২০২১ সালে। সিলভার সঙ্গে ভাস্কর্য থাকবে গত মৌসুমে ক্লাব ছাড়া সিটির আরেক কিংবদন্তি ভিনসেন্ট কোম্পানিরও। সেই সঙ্গে একটা মাঠের নামও থাকছে সিলভার নামে।

    ২০১০ সালে যোগ দেওয়ার পর সিটির হয়ে মোট ১৪টি শিরোপা জিতেছেন সিলভা, এর মধ্যে আছে চারটি প্রিমিয়ার লিগ। ক্লাবের হয়ে ৪৩৪ ম্যাচ খেলেছেন, গত এক দশকে প্রিমিয়ার লিগের সবচেয়ে ধারাবাহিক মিডফিল্ডারও সম্ভবত তিনি ছিলেন। চ্যাম্পিয়নস লিগেও সিটির হয়ে সবচেয়ে বেশি ৭০টি ম্যাচ খেলার রেকর্ড সিলভার। সিটি ছেড়ে কোথায় যাচ্ছেন, সেটি এখনো জানাননি সিলভা। তবে স্কাই স্পোর্টস বলেছে, লাৎসিওর সঙ্গে তিন বছরের জন্য চুক্তি হয়েছে সিলভার।