• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    থিয়াগো সিলভাকে চায় চেলসি, গ্যাব্রিয়েলকে নিয়ে আর্সেনাল-ম্যান ইউনাইটেডের টানাটানি

    থিয়াগো সিলভাকে চায় চেলসি, গ্যাব্রিয়েলকে নিয়ে আর্সেনাল-ম্যান ইউনাইটেডের টানাটানি    

    অবশেষে রক্ষণে মনযোগী হচ্ছে ফ্র্যাংক ল্যাম্পার্ডের চেলসি। দলের রক্ষণে সমস্যা থাকলেও শুধু আক্রমণেই শক্তি বাড়িয়ে যাচ্ছিল চেলসি। আয়াক্স থেকে হাকিম জিয়েখ এবং লাইপজিগের গোলমশিন তিমো ভের্নারকে এরই মধ্যে দলে টেনেছে ক্লাবটি। বায়ার লেভারকুজেনের তরুণ ফরোয়ার্ড কাই হ্যাভার্টজকেও স্ট্যামফোর্ড ব্রিজে চেষ্টা করছে ব্লুজরা। কিন্তু দলটির রক্ষণে নতুন কোনো খেলোয়াড় সংযোজনের খবর শোনা যায়নি। এবার পিএসজি অধিনায়ক থিয়াগো সিলভাকে চেলসি দলে আনতে চায় বলে খবর দিয়েছে ডেইলি মেইল।

    পিএসজি ডিফেন্ডার দীর্ঘ আট মৌসুম প্যারিসে কাটিয়েছেন। চ্যাম্পিয়নস লিগের ফাইনালের পরই তার ফ্রি-তে ক্লাব ছাড়ার কথা। আর ৩৬ বছর বয়সী ডিফেন্ডারের অভিজ্ঞতাকেই স্ট্যামফোর্ড ব্রিজে চাইছেন ল্যাম্পার্ড। তার সঙ্গে চেলসির আলোচনা অনেকটা এগিয়ে গিয়েছে বলেও জানিয়েছে মেইল অনলাইন। চেলসি ছাড়াও সিরি আ-র ক্লাব ফিওরেন্টিনাও এই ব্রাজিলিয়ান ডিফেন্ডারকে দলে টানতে চায়। চ্যাম্পিয়নস লিগ ফাইনালেরর পরই সিলভা নিজের পরবর্তী গন্তব্যের বিষয়ে সিদ্ধান্তে আসবেন বলে ধারণা করা হচ্ছে।


    এদিকে ফ্রেঞ্চ ক্লাব লিলের সেন্টার ব্যাক গ্যাব্রিয়েলকে নিয়ে টানাটানি চলছে ম্যান ইউনাইটেড এবং আর্সেনালের মাঝে। ২২ বছর বয়সী এই ব্রাজিলিয়ান ডিফেন্ডারের জন্য আর্সেনাল এবং ইউনাইটেড চুক্তির প্রস্তাব তৈরি করছে বলে খবর দিয়েছে টকস্পোর্ট। এছাড়া জেনারো গাত্তুসোর নাপোলিও তার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন লিলের সভাপতি জেরার্ড লোপেজ। কিছুদিন আগেই লিল থেকে নাইজেরিয়ান ফরোয়ার্ড ভিক্টর ওসিমহেনকে দলে টেনেছিল নাপোলি। আর তাই দুই ক্লাবের মাঝে ভালো সম্পর্ক থাকায় শেষ পর্যন্ত গ্যাব্রিয়েলকে দলে ভেড়ানোর প্রতিযোগিতায় হতাশ হতে পারে ম্যান ইউনাইটেড এবং আর্সেনাল।


    এদিকে ব্রাইটনের ডিফেন্ডার বেন হোয়াইটকে এলান্ড রোডে আনতে তৃতীয়বারের মতো বিড করেছে এই মৌসুমে প্রিমিয়ার লিগে উঠে আসা লিডস ইউনাইটেড। ২০১৯-২০ মৌসুমে ধারে লিডসের হয়ে খেলেছিলেন ২২ বছর বয়সী এই ইংলিশ ডিফেন্ডার। ক্লাবে দ্রুতই মার্সেলো বিয়েলসার প্রিয়পাত্র হয়ে ওঠেন তিনি। গত মৌসুমে চ্যাম্পিয়নশিপে লিডসের ৪৬ টি ম্যাচের সবকটিতেই খেলেছেন তিনি। আর তাই এবার তাকে স্থায়ীভাবে দলে টানতে চাচ্ছে লিডস। কিন্তু ব্রাইটন দলের এই তরুণ ডিফেন্ডারকে মতেই সস্তায় ছেড়ে দিতে চাইছে না। লিডসের ১৮.৫ এবং ২২ মিলিয়ন পাউন্ডের দুটি বিড এরই মধ্যে ফিরিয়ে দিয়েছে তারা। এবার ২৫ মিলিয়ন পাউন্ড বিড করেছিল বিয়েলসার দল। তবে স্কাই স্পোর্টসের তথ্যমতে, এই বিডটিও ফিরিয়ে দিয়েছে ব্রাইটন। তাই পছন্দের ডিফেন্ডারকে পাওয়াটা আরও একটু কঠিন হয়ে গেল বিয়েলসার জন্য।