• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    রদ্রিগোকে দলে নিল লিডস, উলভসের ডোহার্টি আসছেন টটেনহামে

    রদ্রিগোকে দলে নিল লিডস, উলভসের ডোহার্টি আসছেন টটেনহামে    

    স্প্যানিশ মিডফিল্ডার রদ্রিগো মরেনো ভ্যালেন্সিয়া ক্লাব রেকর্ড ফি দিয়ে দলে টেনেছে লিডস ইউনাইটেড। রদ্রিগোকে কিনতে মার্সেলো বিয়েলসার লিডস ইউনাইটেডের ২৬ মিলিয়ন ইউরো খরচ হয়েছে। 

    রিয়াল মাদ্রিদ ও ফ্ল্যামেঙ্গোর একাডেমি থেকে বেনফিকায় যোগ দিয়েছিলেন রদ্রিগো। সেখান থেকেই ভ্যালেন্সিয়াতেও যোগ দিয়েছিলেন। ৫ বছরে ক্লাবের হয়ে কোপা ডেল রে জিতেছেন তিনি, ২২০ ম্যাচে করেছেন ৫৯ গোল।


    গতি আর ড্রিবলিংয়ের জন্য রদ্রিগোর খ্যাতি আছে। এর আগে গত জানুয়ারিতে তাকে দলে নেওয়ার ব্যাপারে বার্সেলোনার আগ্রহের কথাও শোনা গিয়েছিল। ইংল্যান্ডে অবশ্য এর আগেও খেলে গেছেন রদ্রিগো। ২০১০-১১ মৌসুমে বোল্টন ওয়ান্ডারার্সের হয়ে ধারে এক মৌসুমে খেলেছিলেন তিনি।

    টটেনহামে আসছেন উলভসের ডোহার্টি

    এদিকে মৌসুম শুরুর আগেই দলবদলের কাজ সেরে ফেলতে চাইছেন হোসে মরিনহো। সাউদাম্পটন থেকে মিডফিল্ডার পিয়ের-এমিল হয়বিয়ের এবং ফ্রি-তে সাবেক ম্যানচেস্টার সিটি গোলরক্ষক জো হার্টকে এরই মধ্যে দলে ভিড়িয়েছে টটেনহাম। এবার উলভস থেকে প্রিমিয়ার লিগের অন্যতম সেরা রাইটব্যাক ম্যাট ডোহার্টিকে দলে টানছেন মরিনহো।

    স্কাই স্পোর্টসের তথ্যমতে, ১৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে এই আইরিশ রাইটব্যাককে দলে নিচ্ছে টটেনহাম। উলভসের হয়ে ১০ মৌসুমে ৩০০-র বেশি ম্যাচ খেলেছেন ডোহার্টি। গত দুই মৌসুমে প্রিমিয়ার লিগে দারুণ পারফর্ম করে সবার নজর কেড়েছেন ২৮ বছর বয়সী এই ডিফেন্ডার।