• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ভ্যান ডি বিককে চায় ম্যান ইউনাইটেড, আর্জেন্টাইন মিডফিল্ডারে চোখ লিডসের

    ভ্যান ডি বিককে চায় ম্যান ইউনাইটেড, আর্জেন্টাইন মিডফিল্ডারে চোখ লিডসের    

    দলবদলের বাজারে বেশ সক্রিয় হয়ে উঠেছে প্রিমিয়ার লিগের ক্লাবগুলো। মৌসুম শুরুর আগেই দল গুছিয়ে নিতে চায় বেশিরভাগ ক্লাব। জেডন সানচোয় ব্যর্থ হয়ে আয়াক্সের ডনি ভ্যান ডি বিককে চাইছে ম্যানচেস্টার ইউনাইটেড। এদিকে রক্ষণভাগের শক্তি বাড়াচ্ছে মার্সেলো বিয়েলসার লিডস আর এক নম্বর রাইটব্যাক টার্গেটকে সস্তায় পেয়ে গেছেন হোসে মরিনহো।

    ভ্যান ডি বিককে চায় ম্যান ইউনাইটেড

    আক্রমণভাগের শক্তি বাড়াতে বরুশিয়া ডর্টমুন্ডের জেডন সানচো ম্যান ইউনাইটেডের এক নম্বর টার্গেট হলেও আপাতত সেটি নিয়ে কোনো অগ্রগতি নেই। তবে এই ফাঁকে ডাচ ক্লাব আয়াক্সের মিডফিল্ডার ডনি ভ্যান ডি বিকের দিকে নজর দিয়েছে ইউনাইটেড। ৪০ মিলিয়ন ইউরোর কাছাকাছি বিড পেলেই আয়াক্স এই একাডেমী প্রোডাক্টকে ছেড়ে দিবে বলে ধারণা করা হচ্ছে।

    ম্যান ইউনাইটেড এখনো তার জন্য আনুষ্ঠানিকভাবে কোনো বিড করেছে কিনা সেটির বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। তবে শনিবার ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে আয়াক্সের প্রীতি ম্যাচে খেলানো হয়নি তাকে। ম্যাচ শেষে আয়াক্স কোচ এরিক টেন হাগ জানিয়েছেন, ক্লাবে ভ্যান ডি বিকের ভবিষ্যত নিয়ে আলোচনা চলছে, আর সেজন্যই তাকে সেই ম্যাচে মাঠে নামানো হয়নি। আয়াক্সের হয়ে এখন পর্যন্ত পাঁচ মৌসুমে ১৭৫ খেলে ৪১ গোল করেছেন ভ্যান ডি বিক।

    জার্মান ডিফেন্ডারকে দলে টেনেছে লিডস, এবার চোখ আর্জেন্টাইন মিডফিল্ডারের দিকে

    স্প্যানিশ ফরোয়ার্ড রদ্রিগো মোরেনোর পর জার্মান ডিফেন্ডার রবিন কচকে দলে ভিড়িয়েছে এই মৌসুমে চ্যাম্পিয়নশিপ থেকে প্রিমিয়ার লিগে উঠে আসা লিডস ইউনাইটেড। ২৪ বছর বয়সী এই ডিফেন্ডারকে বুন্দেসলিগা ক্লাব এসসি ফ্রেইবুর্গ থেকে ১৩ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে এলান্ড রোডে এনেছেন মার্সেলো বিয়েলসা।


    অবশ্য এই মৌসুমে বিয়েলসার মূল ডিফেন্সিভ টার্গেট ছিলেন ব্রাইটনের ডিফেন্ডার বেন হোয়াইট। তবে ব্রাইটন এই তরুণ সেন্টারব্যাককে লিডসের কাছে বিক্রি করতে সরাসরি অস্বীকৃতি জানানোর পরই কচের ব্যাপারে এগিয়েছিল লিডস।

    এছাড়া প্রখ্যাত ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর মতে, ২৬ বছর বয়সী আর্জেন্টাইন মিডফিল্ডার রদ্রিগো ডি পলকে চায় লিডস। উদিনেস থেকে এই মিডফিল্ডারকে দলে ভেড়াতে ৩০-৩৫ মিলিয়ন ইউরো খরচ করতে হতে পারে তাদের। সিরি আ ক্লাব উদিনেসের হয়ে গত চার মৌসুমে ১৪৬ ম্যাচ খেলে ২৫ গোল করেছেন ডি পল।

    ডোহার্টিকে পেয়েছে টটেনহাম

    এদিকে মৌসুম শুরুর আগেই দলবদলের কাজ সেরে ফেলতে চাইছেন হোসে মরিনহো। সাউদাম্পটন থেকে মিডফিল্ডার পিয়ের-এমিল হয়বিয়ের এবং ফ্রি-তে সাবেক ম্যানচেস্টার সিটি গোলরক্ষক জো হার্টকে এরই মধ্যে দলে ভিড়িয়েছে টটেনহাম। এবার উলভস থেকে প্রিমিয়ার লিগের অন্যতম সেরা রাইটব্যাক ম্যাট ডোহার্টিকে দলে টেনেছে উত্তর লন্ডনের ক্লাবটি।

    উলভসের হয়ে ১০ মৌসুমে ৩০০-র বেশি ম্যাচ খেলেছেন ডোহার্টি। গত দুই মৌসুমে প্রিমিয়ার লিগে দারুণ পারফর্ম করে সবার নজর কেড়েছেন ২৮ বছর বয়সী এই ডিফেন্ডার।