• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ম্যান ইউনাইটেডেই আসছেন আয়াক্সের ভ্যান ডি বিক

    ম্যানচেস্টার ইউনাইটেডেই যোগ দিচ্ছেন আয়াক্স মিডফিল্ডার ডনি ভ্যান ডি বিক। ম্যান ইউনাইটেডের করা ৪০ মিলিয়ন ইউরোর প্রথম বিডটিই গ্রহণ করেছে আয়াক্স। পাঁচ বছরের চুক্তিতে তাকে ওল্ড ট্রাফোর্ডে আনতে চাইছে ইউনাইটেড। আর তাই আগামী দুয়েকদিনের মধ্যেই আনুষ্ঠানিকভাবে সাইনিংটি সম্পন্ন হতে পারে।

    আয়াক্সের একাডেমী থেকে উঠে আসা ডি বিক গত পাঁচ মৌসুম ধরে ক্লাবটির সিনিয়র পর্যায়ে খেলছেন। এই সময়ে ১৭৫ ম্যাচ খেলে ৪১ গোল করেছেন তিনি, আর গোল করিয়েছেন ৩৯ টি। বিশেষভাবে ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়নস লিগে আয়াক্সের স্বপ্নযাত্রার অন্যতম মুখ্য চরিত্র ছিলেন তিনি। আর তখন থেকেই তার দিকে চোখ রেখেছিল বড় ক্লাবগুলো।


    চ্যাম্পিয়নস লিগের পর আয়াক্সের দুই তরুণ তারকা ফ্রেংকি ডি ইয়ং বার্সেলোনায় এবং মাথিয়াস ডি লিট জুভেন্টাসে পাড়ি জমান। তবে ডি বিকের জন্য আনুষ্ঠানিক কোনো প্রস্তাব আসেনি ক্লাবটির প্রধান নির্বাহী এডউইন ভ্যান ডার সার। কোনো প্রস্তাব আসলে সেটি বিবেচনা করে দেখা হবে বলে জানিয়েছিলেন তিনি।

    দলবদলের এই মৌসুমে আক্রমণভাগে ম্যান ইউনাইটেডের প্রথম লক্ষ্য ছিল বরুশিয়া ডর্টমুন্ডের ইংলিশ সুপারস্টার জেডন সানচো। কিন্তু জার্মান ক্লাবটির সঙ্গে অনেক আলোচনা করেও তার ১০০ মিলিয়নের বেশি ফি-র বিষয়ে কোনো সমাধানে আসা যায়নি। আর তাই ভ্যান ডি বিককে নিয়েই আপাতত সন্তুষ্ট থাকতে হবে তাদের। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন