• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    কোমাফেরত বন্ধুর জন্য ম্যান ইউনাইটেডে '৩৪' নম্বর জার্সি পরবেন ডি বিক

    কোমাফেরত বন্ধুর জন্য ম্যান ইউনাইটেডে '৩৪' নম্বর জার্সি পরবেন ডি বিক    

    অবশেষে মৌসুমের প্রথম সাইনিং সম্পন্ন করল ম্যানচেস্টার ইউনাইটেড। আয়াক্স থেকে ডাচ মিডফিল্ডার ডনি ভ্যান ডি বিককে ৪০ মিলিয়ন ইউরোর বিনিময়ে দলে টেনেছে ক্লাবটি। বুধবারই তার ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে ম্যান ইউনাইটেড। ওল্ড ট্রাফোর্ডে ‘৩৪’ নম্বর জার্সি পরে খেলবেন ডি বিক। মূলত শৈশবের বন্ধু এবং আয়াক্সের সাবেক সতীর্থ আব্দেলহক নুরির প্রতি শ্রদ্ধা জানিয়েই এই জার্সি নম্বরটি বেছে নিয়েছেন তিনি।


    আয়াক্সের একাডেমী থেকে মূল দলে এসেছিলেন ‘অ্যাপি’ নুরি। ২০১৭ সালে ওয়ের্ডার ব্রেমেনের বিপক্ষে প্রাক-মৌসুমের ম্যাচ খেলতে মাটিতে লুটিয়ে পড়েন এই তরুণ ফুটবলার। সেখান থেকে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর মস্তিস্কের সমস্যা নিয়ে কোমায় চলে যান নুরি। দুই বছর নয় মাস পর এই বছরের শুরুর দিকে কোমা থেকে ফিরেছেন তিনি

    আর সাবেক সতীর্থের প্রতি শ্রদ্ধা জানিয়েই তার জার্সি নম্বরটি বেছে নিয়েছেন ভ্যান ডি বিক। অবশ্য শুধু নেদারল্যান্ডসের আরও বেশ কয়েকজন ফুটবলার নুরিকে শ্রদ্ধা জানিয়ে ‘৩৪’ নম্বর জার্সি পরছেন। রোমার জাস্টিন ক্লাইভার্ট, ব্রাইটনের জোয়েল ভেল্টম্যান, ম্যানচেস্টার সিটির ফিলিপে স্যান্ডলারও নিজ নিজ ক্লাবের ‘৩৪’ নম্বর জার্সিটিই গায়ে চড়িয়েছেন।