• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    অবশেষে চেলসিতে এলেন হ্যাভার্টজ

    অবশেষে চেলসিতে এলেন হ্যাভার্টজ    

    এবারের দলবদলের মৌসুমে চেলসির চেয়ে সক্রিয় বোধহয় আর কেউ নেই। দলবদলের মৌসুম আনুষ্ঠানিকভাবে শুরুর অনেক আগেই হাকিম জিয়েখ, তিমো ভের্নারদের দলে ভিড়িয়েছিল চেলসি। এরপর একের পর এক নতুন মুখে ভরে উঠেছে স্ট্যামফোর্ড ব্রিজের ড্রেসিং রুম। এবার ক্লাব রেকর্ড ৭৫.৮ মিলিয়ন পাউন্ড খরচ করে পাঁচ বছরের চুক্তিতে জার্মান ক্লাব বায়ার লেভারকুজেন থেকে ফরোয়ার্ড কাই হ্যাভার্টজকে দলে টেনেছে চেলসি।


    হ্যাভার্টজকে দলে টানার প্রক্রিয়াটি সহজ ছিল না। মৌসুমের আগের ছয় সাইনিংয়ের পেছনে অনেক অর্থ ব্যয় করা চেলসি হ্যাভার্টজের জন্য বেশ দরকষাকষি করার চেষ্টা করেছিল লেভারকুজেনের সঙ্গে। তবে লেভারকুজেন সাফ জানিয়ে দিয়েছিল, ফি কমবে না মোটেও। করোনা জন্য কোনো ছাড়ও নেই। তাই শেষ পর্যন্ত রেকর্ড পরিমাণ অর্থ ব্যয় করেই ২১ বছর বয়সী এই উইঙ্গারকে স্ট্যামফোর্ড ব্রিজে এনেছে চেলসি।

    আগামী মৌসুমের জন্য দলের আক্রমণভাগ এবং রক্ষণকে শানিয়ে নিতে বেশকিছু বড় মাপের সাইনিং করিয়েছেন ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। জিয়েখ, ভের্নার, হ্যাভার্টজ ছাড়াও পিএসজির থিয়াগো সিলভা, নিসের মালাং সার, লেস্টার সিটির বেন চিলওয়েলকে চেলসিতে এনেছেন তিনি।

    ২০১৬ সালের অক্টোবরে বায়ার লেভারকুজেনের হয়ে বুন্দেসলিগায় অভিষেকের পর থেকে ক্লাবটির হয়ে ১১৮ টি ম্যাচ খেলেছেন হ্যাভার্টজ। এই সময়ে গোল করেছেন ৩৮ টি এবং গোল করিয়েছেন ২৫ টি।

    দলবদলের সর্বশেষ খবর জানতে এই থ্রেডে চোখ রাখুন