• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    'লিডস আমাদের ভুল করতে বাধ্য করেছে', থ্রিলারের পর লিডসকে কৃতিত্ব দিচ্ছেন ক্লপ

    লিভারপুল প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন, অন্যদিকে প্রিমিয়ার লিগের ব্যাজ লিডস ইউনাইটেডের জার্সিতে শোভা পাচ্ছে ১৬ বছর পর। তবুও প্রিমিয়ার লিগে নতুন মৌসুমের প্রথম দিনে এই দুই দলের ম্যাচটি নিয়ে আগ্রহ ছিল তুঙ্গে। মূলত প্রিমিয়ার লিগের অন্যতম সেরা কোচ ইউর্গেন ক্লপ এবং ট্যাকটিকস-গুরু মার্সেলো বিয়েলসার কৌশলের জম্পেশ লড়াই দেখতেই ম্যাচটি নিয়ে আগ্রহ ছিল ফুটবলভক্তদের। আর দুই দলই দারুণ উপভোগ্য এক ম্যাচ উপহার দিয়ে ফুটবল ভক্তদের মনের আশ মিটিয়েছেন। মোহাম্মদ সালাহর হ্যাটট্রিকে ৪-৩ গোলে লিডসকে হারিয়ে নতুন মৌসুম শুরু করেছে লিভারপুল


    অ্যানফিল্ডের ৭ গোলের এই থ্রিলারকে ‘বিস্ময়কর’ বলছেন লিভারপুল কোচ ইউর্গেন ক্লপও, “কী দারুণ ম্যাচ, কী দারুণ প্রতিপক্ষ, দুই দলই অসাধারণ পারফর্ম করেছে। বিস্ময়কর খেলা, আমার খুবই ভালো লেগেছে।”

    “এক ম্যাচে এত গোল সচরাচর দেখা যায় না। রক্ষণে আমাদের অনেক উন্নতি করতে হবে, তবে প্রথম ম্যাচ হিসেবে রক্ষণের ভুলগুলো অবাক করা নয়। কিছুদিন আগেই আমাদের খেলোয়াড়রা জাতীয় দলের হয়ে খেলে এসেছেন, সুতরাং এমনটা হতেই পারে।”


    আরও পড়ুন

    ট্যাকটিকসে হাতেখড়ি ১০ : বিয়েলসিস্তা, এল লোকোর লৌকিকতায়


    তবে রক্ষণের ভুলগুলো শুধুই লিভারপুল খেলোয়াড়দের ক্লান্তির কারণে হয়েছে বলে মনে করেন না ক্লপ, “প্রতিপক্ষ লিডস আমাদের ভুল করতে বাধ্য করেছে। আমরা আরও ভালো করতে পারি, আমরা আরও ভালো করব। তবে লিডসের মতো দারুণ, সুগঠিত দলের বিপক্ষে আমাদের খেলা ভালো লেগেছে। আমরা আমাদের দক্ষতাগুলো ব্যবহার করে ম্যাচটি জিতে নিয়েছি। আমরা সেটপিস কাজে লাগিয়েছি।”

    নতুন মৌসুমে আবারও পুরনো উদ্যম ফিরে পেতে কিছুটা সময় লাগবে বলে মত ক্লপের, “এটা মোটরবাইক চালানোর মতো সহজ নয়। প্রাক-মৌসুমে কিছু বিষয়ে পিছিয়ে পড়তে পারেন আপনি, তারপর সেগুলোকে কাটিয়ে আবারও পুরনো ছন্দে ফিরতে সময় লাগে।”

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন