• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ভুলের পরও ল্যাম্পার্ডকে পাশে পাচ্ছেন কেপা

    কেপাকে দিয়ে আর কাজ হচ্ছে না চেলসির। চেলসির গোলবার সামলাতে গিয়ে রীতিমত হিমশিম খাচ্ছেন বিশ্বের সবচেয়ে ‘দামী’ এই স্প্যানিশ গোলরক্ষক। একের পর এক ভুলে ক্রমেই ভক্তদের চক্ষুশূল হয়ে উঠেছেন। একসময় আত্মবিশ্বাসে টইটম্বুর হয়ে সাবেক চেলসি কোচ মাউরিসিও সারির সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানানো কেপার আত্মবিশ্বাস এখন তলানিতে গিয়ে ঠেকেছে। রবিবার লিভারপুলের বিপক্ষে তার ভুলেই ম্যাচ থেকে ছিটকে গেছে চেলসি। তবে এতকিছুর পরও দলের মূল গোলরক্ষকের পাশে দাঁড়াচ্ছেন কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড।


    ম্যাচ শেষে কেপার ভুলেই চেলসি ম্যাচ হেরেছে বলে স্বীকার করেছেন ল্যাম্পার্ড, তবে একইসঙ্গে ফর্মহীনতায় ভোগা কেপার পাশে দাঁড়ানোটা কোচ হিসেবে তার দায়িত্ব বলে উল্লেখ করেছেন, “ওটা পরিষ্কার ভুল ছিল, যেটার মূল্য আমাদের দিতে হয়েছে। আমাদের কাজ করে যেতে হবে, কেপারও পরিশ্রম করতে হবে। তবে এটা নিশ্চিত যে, এই সময়ে তার আমাদের সবার কাছ থেকে সমর্থন প্রয়োজন।”

    “ব্যক্তিগতভাবে খেলোয়াড়দের সমর্থন দরকার, বিশেষভাবে আমার দিক থেকে, আর আমি প্রতিটি খেলোয়াড়কে সাহায্য করার চেষ্টা করি। এখন আমাদের চেষ্টা করতে হবে যাতে সে আত্মবিশ্বাস ফিরে পায়, কারণ এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। ফুটবলে কেউ যেচে ভুল করে না, ফুটবল খেলাটাই এমন।”

    অবশ্য পর্দার আড়ালে এরই মধ্যে দুই বছর আগে বিলবাও থেকে ৭১ মিলিয়ন পাউন্ড ব্যয়ে দলে টানা কেপার বদলি খোঁজা শুরু করে দিয়েছে চেলসি। সেজন্য ফ্রেঞ্চ ক্লাব রেনের সঙ্গে তাদের গোলরক্ষক এদুয়ার্দ মেন্ডির সঙ্গে নাকি কথাবার্তাও সেরে ফেলেছে চেলসি। ফ্যাব্রিজিও রোমানোর মতে, আগামী সপ্তাহে মেন্ডিকে দলে টানার ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দিতে পারে চেলসি।

    এদিকে বুধবার কারাবাও কাপের তৃতীয় রাউন্ডের ম্যাচে বার্নসলির বিপক্ষে চেলসির গোলপোস্ট সামলাবেন আর্জেন্টাইন গোলরক্ষক উইলি কাবায়েরো। তবে কেপাকে এই ম্যাচে না রাখার পেছনে লিভারপুলের বিপক্ষে তার বাজে পারফরম্যান্সের কোনো দায় নেই বলে জানিয়েছেন ল্যাম্পার্ড।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন