• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ওয়েস্ট হামের ম্যাচে 'ওয়ার্ক ফ্রম হোম' করবেন ময়েস

    ওয়েস্ট হামের ম্যাচে 'ওয়ার্ক ফ্রম হোম' করবেন ময়েস    

    করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ‘ওয়ার্ক ফ্রম হোম’ করবেন ওয়েস্ট হাম কোচ ডেভিড ময়েস। মঙ্গলবার হাল সিটির বিপক্ষে লিগ কাপে মাঠে নামার আগে ময়েস এবং দুই ওয়েস্ট হাম খেলোয়াড় ইসা দিয়প ও জশ কুলেনের করোনা পজিটিভ আসে। তারপর তারা তিনজনই লন্ডন স্টেডিয়াম ছেড়ে নিজ নিজ বাসায় সেলফ-আইসোলেশনে যান।

    আর তাই রবিবার উলভসের বিপক্ষে ম্যাচটিতে বাসা থেকেই দল পরিচালনা করবেন ময়েস। আর ডাগআউটে থাকবেন তার সহকারী অ্যালান আরভিন। সংবাদমাধ্যমকে বিষয়টি আরভিন নিজেই নিশ্চিত করেছেন, “আমরা যাই করব তা আগে ময়েসকে জানানো হবে। তিনিই সবকিছুর ব্যাপারে সিদ্ধান্ত দেবেন। আর আমি এই প্রেস কনফারেন্সের মতোই বার্তাবাহকের দায়িত্বে থাকব।”


    আরভিন জানিয়েছেন, ময়েস, দিয়প এবং কুলেন তিনজনই সুস্থ রয়েছেন। তাদের কারও মাঝে করোনার কোনো লক্ষণ দেখা দেয়নি, “সে (ময়েস) সবকিছুই ঠিকঠাকভাবে করছে। তারা সবাই হতাশ যে তারা দলের সঙ্গে যোগ দিতে পারছে না, তবে তারা অবস্থার গভীরতাও অনুধাবন করছে। তবে তাদের কারও করোনার কোনো লক্ষণ না থাকাতে আইসোলেশনে থাকাটা তাদের জন্য কিছুটা বিরক্তকর হয়ে উঠছে।”

    এদিকে করোনা পরীক্ষার পর ফল আসতে দেরী হওয়ায় অসুবিধার কথা জানিয়েছেন আরভিন এবং উলভস কোচ নুনো এস্পিরিতো সান্তো। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় হিমশিম খাচ্ছে যুক্তরাজ্য। দেশটির পরীক্ষাগারগুলো অত্যন্ত ব্যস্ত সময় পার করায় করোনার ফল দিতে স্বাভাবিকের চেয়ে কিছুটা বেশি সময় লাগছে।

    উলভসের কোচ সান্তোর মতে, এর ফলে অনুশীলনে প্রতিবন্ধকতা তৈরি হচ্ছে, “প্রস্তুতি এবং পরিকল্পনা প্রণয়নের ক্ষেত্রে এটি একটি বড় প্রতিবন্ধকতা। এটি আমাদের জন্য খুবই কঠিন। যেমন আজকে আমাদের পরীক্ষা করা হয়েছে, ফল এখনো আসেনি। আমরা রবিবারের ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছি, কিন্তু ফল না আসাতে কোনো খেলোয়াড়ের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্তে আসা যাচ্ছে না।”